বুধবার | মার্চ ০৩, ২০২১ | ১৯ ফাল্গুন ১৪২৭

খেলা

বিসিবির সাবেক সহ-সভাপতি রাইসউদ্দিন মারা গেছেন

বণিক বার্তা অনলাইন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সাধারণ সম্পাদক, সহ-সভাপতি ও ক্রীড়া সংগঠক রাইসউদ্দিন আহমেদ মারা গেছেন। আজ বুধবার (২০ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

করোনায় আক্রান্ত রাইসউদ্দিন আহমেদকে গত ২৫ ডিসেম্বর রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নিয়ে যাওয়া হয়।

দেশের ক্রিকেটের বেড়ে ওঠার সঙ্গে ওৎপ্রোতভাবে জড়িত রাইসউদ্দিনের নাম। ১৯৭৭ সালের জানুয়ারিতে লন্ডনের বিখ্যাত মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) বাংলাদেশ সফরে তার ভূমিকা রয়েছে।

রাইসউদ্দিন ১৯৭৫ সাল থেকে ১৯৮১ সাল পর্যন্ত বিসিবির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। এরপর ১৯৯১ থেকে ২০০১ সাল পর্যন্ত বিসিবির সহ-সভাপতির দায়িত্বে ছিলেন তিনি। এছাড়া বাংলাদেশ বিমানেরও কর্মকর্তা ছিলেন রাইসউদ্দিন আহমেদ।

রাইসউদ্দিন আহমেদের প্রয়াণে শোক প্রকাশ করেছে বিসিবি। এক বিবৃতিতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘বোর্ডের পক্ষ থেকে তার পরিবারের প্রতি সমবেদনা এবং সহানুভূতি প্রকাশ করছি। তার আত্মার শান্তির প্রার্থনা করছি।’

দেশের ক্রিকেটে তার অবদান স্মরণ করে বলেন, ‘রাইসউদ্দিন আহমেদ বাংলাদেশ ক্রিকেটকে এমন সময়ে সেবা দিয়েছে যখন ক্রিকেট এদেশে যাত্রা শুরু করতে সংগ্রাম করছিল।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন