বৃহস্পতিবার | ফেব্রুয়ারি ২৫, ২০২১ | ১২ ফাল্গুন ১৪২৭

খবর

উপকূলীয় এলাকায় সবুজ বেষ্টনী তৈরির কাজ চলমান —পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

পরিবেশ, বন জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, দেশের সবচেয়ে অসহায় দুর্বল জনগোষ্ঠীকে সব ধরনের সহায়তা দেয়ার লক্ষ্যে কাজ করছে সরকার। বর্তমান সরকার একটি জাতীয় অভিযোজন পরিকল্পনা প্রণয়নের কাজ শুরু করেছে, উপকূলীয় এলাকায় সবুজ বেষ্টনী তৈরির কাজ চলমান আছে। দীর্ঘমেয়াদি কৌশলগত ১০০ বছরের ডেল্টা প্ল্যান-২১০০ অনুমোদিত এবং গৃহীত হয়েছে। জলবায়ু ক্ষতিগ্রস্ত ফোরামের (সিভিএফ) সভাপতি হিসেবে বাংলাদেশ বর্তমানে এবং ভবিষ্যতে জলবায়ুসহিষ্ণুতা বৃদ্ধির কার্যক্রম জরুরিভাবে জোরদারে কাজ করছে।

গতকাল আন্তর্জাতিক জলবায়ু পরিবর্তন কেন্দ্র (আইসিসিএসিএডি), গ্লোবাল সেন্টার অ্যাডাপ্টেশন (জিসিএ) এবং জলবায়ু ক্ষতিগ্রস্ত ফোরামের (সিভিএফ) যৌথভাবে আয়োজিত সপ্তম বার্ষিক গ্লোবাল গবেষণা সম্মেলনের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে তার সরকারি বাসভবন হতে যুক্ত হয়ে ভাষণ প্রদানকালে পরিবেশমন্ত্রী কথা বলেন।

ওয়েবিনারে জিসিএ সহসভাপতি বান কি মুন, পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন, পরিবেশ বন জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান সাবের হোসেন চৌধুরী এবং জিসিএর বিশিষ্ট ফেলো আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিসিএইডির পরিচালক অধ্যাপক . সালিমুল হক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন