করোনার ভয়ে তিন মাস বিমানবন্দরে বাস, অবশেষ আটক

বণিক বার্তা অনলাইন

করোনার ভয়ে এক ব্যক্তি টানা তিন মাস শিকাগোর একটি আন্তর্জাতিক বিমানবন্দরে কাটিয়ে দিয়েছেন।  বিমানবন্দর কর্মীদের একটি ব্যাজ সঙ্গে থাকায় তাকে এতদিন শনাক্ত করা যায়নি। অবশেষে গত শনিবার উড়োজাহাজ সংস্থার কর্মীদের মাধ্যমে তাকে আটক করা হয়। 

৩৬ বছর বয়সী আদিত্য সিং নামের ওই ব্যক্তিকে গত অক্টোবরে অনুপস্থিত হিসেবে শনাক্ত করা হয়। পুলিশ জানিয়েছে, আদিত্য ১৯ অক্টোবর একটি ফ্লাইটে লস অ্যাঞ্জেলেস থেকে ও’হেয়ার আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন।  করোনার ভয়ে তিনি বাড়ি না ফেরার সিদ্ধান্ত নেন এবং বিমানবন্দরে একটি স্টাফ ব্যাজ জোগার করে সেখানেই থাকতে শুরু করেন।

আদিত্য আদালতে বিচারককে জানিয়েছেন, তিনি অন্য যাত্রীদের কাছ থেকে খাবার, টাকা-পয়সা ও প্রয়োজনীয় সামগ্রী চেয়ে নিতেন। পুরো ঘটনা শুনে কুক কাউন্টির বিচারক সুসানা আর্টিজ হতবাক হয়েছেন।

অভিযোগ দায়ের করা আইনজীবীকে গতকাল রোববার বিচারক বলেন, আমি যদি ঠিকভাবে বুঝে থাকি, তাহলে আপনি আমাকে বলছেন যে, একজন অবৈধ অভিবাসী, কর্মচারী নন এমন ব্যক্তি ২০২০ সালে ১৯ অক্টোবর থেকে ২০২১ সালে ১৬ জানুয়ারি পর্যন্ত ও’হেয়ার আন্তর্জাতিক বিমানবন্দর টার্মিনালের একটি সংরক্ষিত অংশে বসবাস করেছিলেন এবং তাকে শনাক্ত করা যায়নি? আমি আরো ভালোভাবে বিষয়টি বুঝতে চাই। 

সহকারী পাবলিক ডিফেন্ডার কোর্টনি স্মলউডের মতে, আদিত্য সিং লস অ্যাঞ্জেলেসের শহরতলিতে বাস করেন এবং এর আগে তার বিরুদ্ধে কোনো অপরাদের ইতিহাস নেই। তবে তিনি কেন শিকাগোয় এসেছিলেন- তা স্পষ্ট নয়। 

তার বিরুদ্ধে বিমানবন্দরের সংরক্ষিত অঞ্চলে বেআইনিভাবে বসবাস ও বিধিবহির্ভুত কাজের অভিযোগ আনা হয়েছে।  এক হাজার ডলার বন্ড দিতে সক্ষম হলে তাকে জামিন দেয়া হবে।  সেই সঙ্গে তাকে বিমানবন্দরে প্রবেশে নিষিদ্ধ করা হয়েছে। 

বিচারক বলেন, বিমানবন্দরগুলো একেবারে সুরক্ষিত হওয়ায় লোকেরা যাতায়াতে নিরাপদ বোধ করে। এ অভিযোগ তাকে অন্যদের জন্য বিপজ্জনক করে তুলেছে। 

নগরীর বিমানবন্দরগুলোর তদারক করা শিকাগো এভিয়েশন বিভাগ একটি বিবৃতিতে বলেছে, যদিও এ ঘটনা তদন্তাধীন, তবে আমরা যাচাই করে দেখেছি, ওই ভদ্রলোক বিমানবন্দর কিংবা ভ্রমণকারীদের জন্য কোনো নিরাপত্তা ঝুঁকি তৈরি করেননি। 

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন