লিভারপুলকে রুখে দিয়ে শীর্ষে থাকল ম্যানইউ

বণিক বার্তা ডেস্ক

ম্যাচজুড়ে আক্রমণ ও বল দখলে এগিয়ে থেকেও ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হোঁচট খেল বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। আকর্ষণের কেন্দ্রে থাকা ম্যাচটি শেষ পর্যন্ত গোল শূন্য ড্রয়ে নিষ্পত্তি হয়েছে।

এই ম্যাচে ম্যানইউকে হারাতে পারলে গোল গড়ে এগিয়ে থেকে শীর্ষে উঠার সুযোগ ছিল লিভারপুলের। অ্যানফিল্ডের ম্যাচে তাই একটু বেশি আগ্রাসী খেলার পরিকল্পনা ছিল ইয়ুর্গেন ক্লোপের। দীর্ঘ সময় পর এ ম্যাচের শুরু একাদশে সুযোগ পান আক্রমণাত্মক সুইস তারকা জারদান শাকিরি। ম্যাচে দারুণ ছাপও রেখেছেন তিনি। কিন্তু এদিন লিভারপুলের বিখ্যাত আক্রমণভাগ ত্রয়ী নিজেদের সেরাটা উপহার দিতে পারেননি। সালাহ, মানে ও ফিরমিনোর নিষ্প্রভ থাকার রাতে তাই গোলের দেখা পায়নি ‘অল রেড’রা, জেতা হয়নি ম্যাচও। অন্যদিকে প্রতি আক্রমণ নির্ভর ফুটবল খেলে ম্যানইউ দারুণ কিছু সুযোগ তৈরি করেছিল। বিশেষ করে ম্যাচের শেষ দিকে গিয়ে নিশ্চিত গোলের একাধিক সুযোগ তৈরি করে তারা। কিন্তু প্রতিবারই বাধা হয়ে দাঁড়িয়েছেন লিভারপুল গোল পোস্টের অতন্দ্র প্রহরী অ্যালিসন। ফলে অ্যানফিল্ড থেকে শেষ পর্যন্ত এক পয়েন্টের বেশি অর্জন করতে পারেনি ‘রেড ডেভিল’রা। 

এ ড্রয়ের ফলে ১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকল ম্যানসিটি। ড্র করা লিভারপুল নেমে গেল চার নম্বরে। তাদের পয়েন্ট ১৮ ম্যাচে ৩৪। ক্রিস্টাল প্যালেসকে ৪-০ গোলে হারিয়ে ১৭ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠল ম্যানচেস্টার সিটি। সমান পয়েন্ট নিয়ে তিনে আছে লেস্টার সিটি। সাউদাম্পটনকে লেস্টার হারিয়েছে ২-০ গোলের ব্যবধানে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন