মেসির ‘প্রথম’ লাল কার্ডের রাতে শিরোপা হারাল বার্সা

বণিক বার্তা ডেস্ক

বার্সেলোনার জার্সিতে দীর্ঘ সময়ের ক্যারিয়ারে কখনো ‘মার্চিং অর্ডার’ পেয়ে মাঠ ছাড়তে হয়নি লিওনেল মেসিকে। কিন্তু ক্লাবের সঙ্গে চলমান সাম্প্রতিক তিক্ততার মাঝে সেই অভিজ্ঞতাও লাভ করলেন তিনি, তাও আবার সুপারকোপার শিরোপা হাতছাড়া করার রাতে। অথচ এই ম্যাচের বেশিরভাগ সময় জয়ের পজিশনেই ছিল বার্সা। কিন্তু দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে বার্সাকে শিরোপা বঞ্চিত করে অ্যাতলেটিক ক্লাব বিলবাও। ম্যাচ জিতেছে ৩-২ গোলের ব্যবধানে। 

অতিরিক্ত সময়ের খেলায় ম্যাচে সমতা ফেরানোর সেটিই শেষ সুযোগ ছিল বার্সার সামনে। ঠিক সেই মুহূর্তে প্রতিপক্ষ ডিবক্সের কাছাকাছি জায়গায় বাধা পান মেসি। মেজাজ সামলাতে না পেরে এক পর্যায়ে বিলবাও স্ট্রাইকার আসিয়ের বিয়ালিব্রের মাথায় আঘাত করে বসেন আর্জেন্টাইন সুপারস্টার। এই অপরাধে তার লাল কার্ড পাওয়া ছিল অবধারিত। তার বিদায়ের পরপর শেষ বাঁশি বাজান রেফারি, শিরোপা উল্লাসে মাতে বিলবাও। তবে এই অপরাধে আরো বড় শাস্তি পাওয়ার সম্ভাবনা আছে মেসির। 

সেভিয়ার মাঠে এদিন শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল বার্সা। তবে আক্রমণে মেসিদের ভালোই চ্যালেঞ্জ দেয় বিলবাও। যদিও ম্যাচের প্রথম হাসিটা হেসেছিল কাতালান জায়ান্টরাই । আতোয়াঁন গ্রিজম্যানের গোলে ৪০ মিনিটের মাথায় লিড নেয় কোম্যানের দল। দুই মিনিট পর অবশ্য সেই গোল ফিরিয়ে দেয় বিলবাও। গোল করেন অস্কার ডি মার্কোস। 

সমতা থাকলেও বিরতির পর ম্যাচের লাগাম নিজেদের হাতে রাখে বার্সা। ৭৭ মিনিটে ফের গোল করে দলকে লিড এনে দেন গ্রিজম্যান। এরপর বার্সা যখন শিরোপা জয়ের অপেক্ষায়, তখন ৯০ মিনিটে বিলবাওকে সমতায় ফেরান বিয়ালিব্রের। অতিরিক্ত সময়ের ৩ মিনিটে ম্যাচে প্রথমবারের মতো লিড নেয় বিলবাও। এই গোলই শেষ পর্যন্ত শিরোপা এনে দেয় দলটিকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন