সোমবার | মার্চ ০১, ২০২১ | ১৭ ফাল্গুন ১৪২৭

শিল্প বাণিজ্য

এআইইউবি এবং এমআরইউর উদ্যোগে ওয়েবিনার অনুষ্ঠিত

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এবং লিথুনিয়ার মাইকোলাস রোমরিস বিশ্ববিদ্যালয় (এমআরইউ) যৌথভাবে উচ্চশিক্ষার ক্ষেত্রে পদ্ধতিগত নতুন পন্থা শীর্ষক দুই দিনব্যাপী ওয়েবিনারের আয়োজন করেছে। সম্প্রতি আয়োজিত ওয়েবিনারে কভিড-১৯ চলাকালীন উচ্চশিক্ষার সঙ্গে সম্পর্কিত বিষয় উদ্ভাবন এবং চ্যালেঞ্জগুলো নির্বাচন, আন্তর্জাতিকায়নের বিবর্তন, উচ্চশিক্ষায় সহযোগিতার বিবর্তন এবং উচ্চশিক্ষার ডিজিটাল রূপান্তর শীর্ষক বিষয়গুলো প্যানেলে আলোচনার মাধ্যমে প্রাধান্য দেয়া হয়। ওয়েবিনারটি ইন্টারন্যাশনাল অ্যাসোশিয়েশন অব ইউনিভার্সিটিজ (আইএইউ) এবং জাতিসংঘের একাডেমিক ইমপ্যাক্টের সহযোগিতায় সম্পন্ন হয়।

ওয়েবিনারের উদ্বোধনী অধিবেশনে এআইইউবির উপাচার্য . কারমেন জেড লামাগনা, এমআরইউর রেক্টর প্রফেসর . ইঙ্গা জালেনিয়নে, আইএইউর প্রেসিডেন্ট . পাম ফ্রেডম্যান, ইউএন একাডেমিক ইমপ্যাক্টের (ইউএনএআই) চিফ রামু দামোদরন বক্তব্য রাখেন।

বিভিন্ন দেশের প্রায় ২০০ জন অংশগ্রহণকারী দুই দিনব্যাপী অনুষ্ঠিত আন্তর্জাতিক ওয়েবিনারে অংশগ্রহণ করেন। এছাড়া অংশগ্রহণকারী বক্তারা তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে উচ্চশিক্ষার প্রসারে বক্তব্য রাখেন। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন