এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ

বিচার শুরু, ২৪ জানুয়ারি থেকে সাক্ষ্যগ্রহণ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

এমসি কলেজ ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় ছাত্রলীগের আট কর্মীর বিরুদ্ধে বিচার শুরু হয়েছে। গতকাল সিলেটের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহিতুল হকের আদালতে চাঞ্চল্যকর মামলার অভিযোগ গঠন করা হয়। ফলে মামলার বিচারকাজ শুরু হলো।

অভিযোগ গঠনের পর ২৪ জানুয়ারি মামলার সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করেছেন আদালত।

সিলেট নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি রাশিদা সাঈদা খানম বলেন, অভিযোগ গঠনের মাধ্যমে মামলার বিচারকাজ শুরু হলো। মামলায় মোট ৫২ জনকে সাক্ষী করা হয়েছে। ২৪ জানুয়ারি থেকে সাক্ষ্যগ্রহণ শুরু হবে।

গতকাল বেলা ১১টায় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে মামলার এজাহারভুক্ত মামলার আট আসামিকে হাজির করে পুলিশ। সব আসামির উপস্থিতিতেই মামলার অভিযোগ গঠন করেন আদালত।

এর আগে গত ডিসেম্বর সকালে সিলেটের মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আবুল কাশেমের আদালতে ছাত্রলীগের আট নেতাকর্মীকে অভিযুক্ত করে আলোড়ন তোলা মামলার অভিযোগপত্র প্রদান করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহপরান থানার পরিদর্শক (তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য।

অভিযোগপত্রে সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, তারেকুল ইসলাম তারেক, অর্জুন লস্কর, আইনুদ্দিন ওরফে আইনুল, মিসবাউল ইসলাম রাজন মিয়া, রবিউল ইসলাম মাহফুজুর রহমান মাসুমকে আসামি করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন