ফেনীতে নৈশপ্রহরী হত্যা মামলায় একজনের ফাঁসি

বণিক বার্তা প্রতিনিধি, ফেনী

ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নৈশপ্রহরী সফিউল্যাহ (৬০) হত্যা মামলায় সোহেল হাওলাদার নামের এক আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। গতকাল সকালে ফেনী জেলা দায়রা জজ . বেগম জেবুন্নেছা রায় ঘোষণা করেন। মামলার অন্য তিন আসামি রাব্বি, রনি সাকিবের বিচার শিশু আদালতে ন্যস্ত রয়েছে।

পুলিশ আদালতের বিভিন্ন সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২৯ মে রাতে শহরের বারাহীপুর গাজীক্রস রোডের হক ম্যানশন থেকে সফিউল্যাহর মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনার দিন দেড় ভরি স্বর্ণ নগদ লাখ টাকা লুট করে আসামিরা। তার গ্রামের বাড়ি সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের আলমপুরে। ঘটনায় নিহত সফিউল্যাহর ছেলে আবদুল মোতালেব বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে ফেনী মডেল থানায় মামলা করেন।

মামলার প্রাথমিক তদন্তকালে গ্রেফতারকৃত রাব্বি, রনি সাকিব আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। ২০২০ সালের ২৯ এপ্রিল ফেনী মডেল থানার এসআই হাবিবুর রহমান চৌধুরী চারজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র প্রদান করেন। জেলা দায়রা জজ . বেগম জেবুন্নেছার আদালতে অভিযোগ গঠন শেষে ১৮ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। আসামিদের বয়স বিবেচনায় মামলার অন্য তিন আসামি রাব্বি, রনি সাকিবের বিচার শিশু আদালতে স্থানান্তর করা হয়। তবে ফেনীর নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারক না থাকায় আটকে আছে বিচার প্রক্রিয়া। বুধবার জেলা জজ আদালতে যুক্তিতর্ক শেষে গতকাল রায়ের তারিখ নির্ধারণ করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন