নৌবাহিনীর শ্রেষ্ঠত্বে শেষ হলো বঙ্গবন্ধু জাতীয় অ্যাথলেটিকস

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু ৪৪তম জাতীয়  অ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২০’ আজ রোববার সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেষ হয়েছে। তিনদিনব্যাপী এ প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব দেখাল বাংলাদেশ নৌবাহিনী।   

প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার সমাপনী ঘোষণা করেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ও বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি এ এস এম আলী কবীর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিসেস নাদিরা আলী খান। সঞ্চালনা করেন ফেডারেশনের সাধারন সম্পাদক এডভোকেট আব্দুর রকিব (মন্টু)।

মোট ৩৬টি ইভেন্টে লড়াই হয়, যাতে ২১টি স্বর্ণ, ১২টি রৌপ্য ও ১৩টি ব্রোঞ্জসহ মোট ৪৬টি পদক নিয়ে শ্রেষ্ঠত্ব দেখায় বাংলাদেশ নৌবাহিনী। ১৩টি স্বর্ণ, ২০টি রৌপ্য এবং ৯টি ব্রোঞ্জসহ মোট ৪২টি পদক নিয়ে দ্বিতীয় অবস্থানে বাংলাদেশ সেনাবাহিনী এবং একটি স্বর্ণ ও ৫টি ব্রোঞ্জসহ মোট ৬টি পদক নিয়ে তৃতীয় স্থানে বাংলাদেশ আনসার ও ভিডিপি।

তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতায় ২টি নতুন জাতীয় রেকর্ড হয়েছে। হাইজাম্প মহিলা ইভেন্টে ১.৭০ মিটার লাফিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েন মোছা. রিতু আক্তার (বাংলাদেশ সেনাবাহিনী) এবং নারীদের ৩০০০ হাজার মিটার দৌড়ে ১০ মিনিট ৪৩.৩০ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েন বাংলাদেশ নৌবাহিনীর রিংকি বিশ্বাস। ১৭ বছর পর এই ইভেন্টে নতুন রেকর্ড হলো।

৪টি স্বর্ণপদক জিতে পুরুষ বিভাগে সেরা খেলোয়াড় নৌবাহিনীর জহির রায়হান এবং নারী বিভাগে সেরা খেলোয়াড় সেনাবাহিনীর রিতু আক্তার। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন