সদ্য বিজয়ী কাউন্সিলর নিহত: অতিরিক্ত পুলিশ মোতায়েন

বণিক বার্তা প্রতিনিধি, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে পৌর নির্বাচনে বিজয়ের পর ‘আনন্দ মিছিলে’ প্রতিপক্ষের সমর্থকদের হামলায় সদ্য বিজয়ী কাউন্সিলর নিহতের ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ। আজ রবিবার সকালে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী জানান, এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি, তবে মামলার প্রস্তুতি চলছে। পরিস্থিতি মোকাবেলায় অতিরিক্ত দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে।

দ্বিতীয় দফায় দেশের ৬০টি পৌরসভার নির্বাচনে গতকাল শনিবার (১৬ জানুয়ারি) সিরাজগঞ্জ পৌরসভারও ভোট অনুষ্ঠিত হয়। পৌরসভাটির ৬নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ডালিম প্রতীক নিয়ে নির্বাচন করেন তারিকুল ইসলাম (৪৫) নামের এক প্রার্থী। সন্ধ্যার দিকে বিজয়ের খবর পেয়ে তারিকুলকে সঙ্গে নিয়ে মিছিল বের করেন তার সমর্থকরা।

অভিযোগ উঠেছে, মিছিল চলাকালে পরাজিত কাউন্সিলর প্রার্থী শাহাদত হোসেন বুদ্দিনের (উটপাখি) সমর্থকরা ওই মিছিলে হামলা চালায়। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায় এবং তরিকুলকে উপর্যুপুরি ছুরিকাঘাত করা হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

নিহত তারিকুল ইসলাম নতুন ভাঙাবাড়ি মহল্লার আব্দুল কুদ্দুসের ছেলে। তিনি বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী ছিলেন বলে জানা গেছে। স্থানীয়রা জানিয়েছেন, প্রাথমিক ফলাফলে ৮৫ ভোটে জয়লাভ করেছিলেন বলে খবর পাওয়া গেছে।

এদিকে তারিকুল ইসলামের মৃত্যুর খবর পেয়ে গতকাল শনিবার রাতে ব্যাপারীপাড়ার আবদুস সালামের বাসভবনে হামলা চালানো হয়। এ সময় বাসাটির গ্যারেজে থাকা একটি প্রাইভেটকার, দুটি পিকআপ ও বেশ কয়েকটি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়। এ ছাড়া আরও দুটি বাড়িতে হামলা করা হয়। খবর পেয়ে সদর থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে করেন। এ ঘটনায় শহর জুড়ে আতঙ্ক এবং সুনসান নিরবতা বিরাজ করছে।

এ তথ্য নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী জানান, বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে। আইনশৃংখলা শান্তিপূর্ণ রাখতে এবং আবারো রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় সেখানে অতিরিক্ত দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন