সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

নির্বাচন কমিশনকে সরকার সর্বাত্মক সহযোগিতা দেবে

নিজস্ব প্রতিবেদক

আজ অনুষ্ঠেয় দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচন অবাধ শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সরকার কোনো ধরনের হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, অতীতের ধারাবাহিকতায় নির্বাচন কমিশনকে সরকার বিষয়ে সর্বাত্মক সহযোগিতা দেবে। এটা সরকারের দায়িত্ব।

সেতু মন্ত্রী গতকাল তার বাসভবনে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে কথা জানান।

ভোটাররা যাতে শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে লক্ষ্যে নির্বাচন কমিশন সব প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ শতকরা ৬০ ভাগের বেশি, যা অত্যন্ত ইতিবাচক।

আওয়ামী লীগ ইতোমধ্যে কেন্দ্রসহ অন্যান্য পর্যায়ে বিভিন্ন কমিটি, উপকমিটি গঠন করেছে, অনুমোদনও দিয়েছে। এসব ঘোষিত কমিটির বিষয়ে কেউ কেউ সংক্ষুব্ধ হলে কিংবা কারো অভিযোগ থাকলে দলের গঠনতন্ত্র অনুযায়ী আপিলের সুযোগ থাকবে। আবার কারো কমিটির বিষয়ে যেকোনো অভিযোগ ধানমন্ডি /এতে নির্বাচনী ট্রাইব্যুনালে জমা দেয়া যাবে।

শেখ হাসিনার নেতৃত্বে দলকে আরো পরিচ্ছন্ন, আধুনিক গণতান্ত্রিক এবং স্মার্টার দলে রূপান্তর করতে চান কাদের। তিনি বলেন, অভ্যন্তরীণ গণতন্ত্রচর্চার ভিতকে আরো মজবুত করতে আওয়ামী লীগ সচেষ্ট। দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে আওয়ামী লীগেই আভ্যন্তরীণ গণতন্ত্রচর্চার সুযোগ সবচেয়ে বেশি।

সরকারকে নাকি জনগণ ক্ষমা করবে না, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে সরকার জনগণের কল্যাণে কাজ করছে বলেই বারবার শেখ হাসিনাকে সরকার পরিচালনার দায়িত্ব দিচ্ছে। বিএনপির সব কর্মসূচি রাষ্ট্র জনগণের বিপক্ষে। হ্যাঁ-না ভোটের মাধ্যমে যারা ভোট ডাকাতি শুরু করেছিল, রাতের বেলায় কারফিউ গণতন্ত্রের মাধ্যমে গণতন্ত্র শিখিয়েছিল, তাদের জনগণ এখনো ক্ষমা করেনি। আর ক্ষমা করেনি বলেই বিএনপি ক্রমে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।

চতুর্থ ধাপের নির্বাচনে দলীয় মনোনয়নের ক্ষেত্রে নরসিংদী পৌরসভার ঘোষিত প্রার্থীর বিরুদ্ধে আইনগত অভিযোগ থাকায় ইতোমধ্যেই প্রার্থী পরিবর্তন করা হয়েছে এবং সেখানে নতুন প্রার্থী দেয়া হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন