কক্সবাজারে তথ্যমন্ত্রী

দলের ত্যাগী নেতা কর্মীদের মূল্যায়ন করতে হবে

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক . হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় ছিল না, তখন যারা নির্যাতন কষ্ট সহ্য করেছে, ২১ বছর বুকে পাথর বেঁধে দল করেছে, সেই সব ত্যাগী নেতাকর্মীকে দলে মূল্যায়ন করতে হবে। তবেই তৃণমূল পর্যায়ে দল সুসংগঠিত হবে।

গতকাল বিকালে কক্সবাজার জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি কথা বলেন।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ খেটে খাওয়া মানুষের দল, দলে সুযোগ সন্ধানীদের কোনো স্থান নেই। যারা দলের জন্য নিবেদিত, তারাই আসন্ন স্থানীয় সরকার নির্বাচনে প্রাধান্য যেমন পাবেন, তেমনি দলীয়ভাবেও পদ-পদবিতে স্থান পাবেন। অনুপ্রবেশকারীদের চিহ্নিত করে বিতাড়িত করা হবে।

অনুপ্রবেশকারীদের নিয়ে মন্ত্রী বলেন, এক শ্রেণীর লোক আওয়ামী লীগকে নিরাপদ স্থান হিসেবে ব্যবহার করতে দলে ঢুকে পড়ছে। যারা অপকর্মে লিপ্ত, যারা অবৈধ আয়ের পথে রয়েছে, যারা অবৈধ আয়ের টাকা রক্ষা করতে মরিয়া, মূলত তারাই দলে অনুপ্রবেশকারী। নৌকায় বেশি যাত্রী হলে ডুবে যাওয়ার উপক্রম হয়, তাই আর কোনো যাত্রীর দরকার নেই।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তথ্যমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী কক্সবাজারসহ পুরো দেশের চেহারাটাই উন্নয়ন দিয়ে বদলে দিয়েছেন। আজ থেকে এক যুগ আগে দেশের চেহারা কেমন ছিল তা ভাবতেই অবাক লাগে।

উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে মন্ত্রী বলেন, ১৫০ বছর পর দেশের রেললাইন সম্প্রসারণের কাজ চলছে। আগামী বছর জুন নাগাদ কক্সবাজারেও রেল যোগাযোগ শুরু হবে।

তিনি ১২ বছর আগের উন্নয়ন এবং এখনকার উন্নয়নচিত্র মানুষের মধ্যে তুলে ধরতে তৃণমূলের দলীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন