সোমবার | মার্চ ০১, ২০২১ | ১৬ ফাল্গুন ১৪২৭

খবর

ইন্টারপোলে রেড নোটিসভুক্ত ২ মানব পাচারকারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে গুলি করে হত্যার পর ছয় মানব পাচারকারীর বিরুদ্ধে ইন্টারপোলে রেড নোটিস জারি করা হয়। তাদের মধ্যে মাদারীপুরের শাহাদাত হোসেনকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করেছে পুলিশ। আর কিশোরগঞ্জের জাফর ইকবালকে ইতালি থেকে গ্রেফতার করেছেন দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শাহাদাতের গ্রেফতার বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা বিভাগের উপকমিশনার মো. শহীদুল্লাহ। তিনি জানান, মানব পাচারের ঘটনায় দক্ষিণখান থানায় দায়ের হওয়া এক মামলায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শাহাদাতকে গ্রেফতার করা হয়েছে।

ইন্টারপোলের রেড নোটিসভুক্ত মানব পাচারের মামলার আরেক আসামি জাফর ইকবাল। তিনিও বেশ কয়েক দিন আগে ইতালি পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন বলে জানিয়েছে বাংলাদেশ পুলিশের ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোর (এনসিবি) সহকারী মহাপরিদর্শক মহিউল ইসলাম। তিনি বলেন, ইতালি পুলিশের এনসিবি ১০ জানুয়ারি এক চিঠিতে জাফরকে গ্রেফতারের বিষয়টি জানিয়েছে। ইতালির কোসেঞ্জা শহরে জাফরকে গ্রেফতার করা হয়েছে। ৪০ কার্যদিবসের মধ্যে প্রক্রিয়া শেষ করার কথা ইতালীয় পুলিশের চিঠিতে জানানো হয়েছে।

এর আগে, গত বছর মে মাসে লিবিয়ার মিজদাহ শহরে মানব পাচারকারীদের গুলিতে ২৬ বাংলাদেশীসহ ৩০ জন নিহত হওয়ার ঘটনায় দেশে যে মামলা হয়েছিল, শাহাদাত জাফর তার আসামি। তাদের পাশাপাশি মিন্টু মিয়া, স্বপন, নজরুল ইসলাম মোল্লা তানজিরুল নামের আরো চার মানব পাচারকারীকে ধরিয়ে দিতে সিআইডি গত নভেম্বর ইন্টারপোলের মাধ্যমে রেড নোটিস জারি করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন