লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত

বণিক বার্তা প্রতিনিধি, লালমনিরহাট

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার ঝালঙ্গী সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশী যুবক নিহত হয়েছেন। গতকাল ভোর সাড়ে ৪টার দিকে ঝালাঙ্গী সীমান্তের ৮৪৮ নম্বর মেইন পিলারের সাবপিলার - নম্বরের পাশে ঘটনা ঘটে। নিহতের নাম আবুল কালাম (৩০) তিনি পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ঝালঙ্গী (পকেট) এলাকার জয়নালু হকের ছেলে। ঘটনায় নিহতের ভগ্নিপতি হুমায়ুন কবীর বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে পাটগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

ঝালঙ্গী বিজিবি স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল ভোর সাড়ে ৪টার দিকে ঝালাঙ্গী সীমান্তের ৮৪৮ নম্বর মেইন পিলারের সাবপিলার - নম্বরের পাশ দিয়ে আবুল কালামসহ চার/পাঁচজন বাংলাদেশী গরু আনতে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহযোগিতায় সীমান্তে যান। সময় ভারতীয় কোচবিহার-১৪০ বিএসএফ ব্যাটালিয়নের ডোরাডাবরী ক্যাম্পের একটি টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে আবুল কালাম গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় পালিয়ে বাংলাদেশে আসেন। পরে তার সহযোগীরা তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। পাটগ্রাম থানা পুলিশ আবুল কালামের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মোজাম্মেল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আবুল কালাম নিহতের ঘটনায় বিএসএফকে কড়া প্রতিবাদপত্র পাঠানো হয়েছে। পরবর্তী সময় বিষয়ে পতাকা বৈঠক করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন