রাজশাহীতে মাসব্যাপী উদ্যোক্তা মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ক্ষুদ্র কুটির শিল্প করপোরেশন (বিসিক) ঐক্য ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজশাহীতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে মাসব্যাপী উদ্যোক্তা মেলার আয়োজন করা হয়েছে। গতকাল নগরীর ঐতিহ্যবাহী মঠপুকুরসংলগ্ন এলাকায় আয়োজিত মেলার উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান এনডিসি, ঐক্য ফাউন্ডেশনের সভাপতি শাহীন আকতার রেনী, বিসিক আঞ্চলিক পরিচালক (রাজশাহী) মো. মামুনুর রশিদ। সভাপতিত্ব করেন রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল।

প্রধান অতিথির বক্তব্যে এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, স্বাস্থ্যবিধি মেনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মেলা আয়োজন করা হয়েছে। আমি তার জন্য বিসিক ঐক্য ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাই। মেলা আয়োজন করে করোনা ক্ষতিগ্রস্ত সিএমএসএমই উদ্যোক্তাদের পাশে দাঁড়িয়েছে বিসিক। সময় নারী উদ্যোক্তাদের সহজ শর্তে ঋণ প্রদানের জন্য বিসিক কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান সিটি মেয়র।

অনুষ্ঠানে বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান মেলায় আগত ক্ষুদ্র কুটির শিল্পের উদ্যোক্তা, ক্রেতা বিক্রেতাদের যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। তিনি বলেন, বিসিক স্বাস্থ্যবিধি মেনে মেলার আয়োজন করা হয়েছে, যাতে উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য বিপণনের মাধ্যমে করোনাভাইরাসের কারণে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারেন।

মেলায় ৭০টি স্টলে সিল্কের শাড়ি-কাপড়, থ্রি-পিস, চামড়া চামড়াজাত পণ্য, হস্ত কুটির শিল্পজাত বিভিন্ন পণ্যসামগ্রী, প্রক্রিয়াজাতকৃত খাদ্যসামগ্রী, প্রসাধনী, বুটিক, বাটিকসহ বিভিন্ন দেশীয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তারা। তাছাড়া মেলায় বিসিক থেকে প্রশিক্ষণ গ্রহণকারীদের তৈরি হস্ত কুটির শিল্পজাত পণ্য মধু বিক্রি করা হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সর্বসাধারণের জন্য মেলাটি উন্মুক্ত থাকবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন