নগদ লভ্যাংশ পাঠিয়েছে শাইনপুকুর সিরামিকস

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য অনুমোদিত নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিএন) মাধ্যমে সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত শাইনপুকুর সিরামিকস লিমিটেড। সম্প্রতি অনুষ্ঠিত কোম্পানিটির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন দেয়া হয়।

সমাপ্ত হিসাব বছরে শাইনপুকুর সিরামিকসের শেয়ারপ্রতি আয় হয়েছে (ইপিএস) ২১ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ৪৩ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৯ টাকা পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৯ টাকা পয়সা।

এদিকে সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) শাইনপুকুর সিরামিকসের ইপিএস হয়েছে পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ২৯ টাকা ৩৪ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বৃহস্পতিবার শাইনপুকুর সিরামিকসের সর্বশেষ সমাপনী শেয়ারদর ছিল ২৯ টাকা ৬০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর টাকা ২০ পয়সা থেকে ৩৬ টাকা ৬০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

২০০৮ সালে পুঁজিবাজারে আসা শাইনপুকুর সিরামিকসের অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ১৪৬ কোটি ৯৬ লাখ ৬০ হাজার টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১৪ কোটি ৬৯ লাখ ৬৬ হাজার ৫৫। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের কাছে ৫০ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৪ দশমিক ৬৫ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের কাছে বাকি ৩৫ দশমিক ৩৫ শতাংশ শেয়ার রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন