লিডারশিপ বিষয়ে বিসিক কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান

রাজধানী ঢাকায় বিসিক কর্মকর্তাদের লিডারশিপ ডেভেলপমেন্ট শীর্ষক এক প্রশিক্ষণ শেষ হয়েছে। উত্তরার ক্ষুদ্র কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউটে তিন দিনব্যাপী আবাসিক প্রশিক্ষণের যৌথ আয়োজক বিসিক ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প। গতকাল বিকালে স্কিটিতে কর্মশালার সমাপনী এবং সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। চার ব্যাচের কর্মশালার শেষ ব্যাচে বিসিকের ২০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। মোট ৮০ জন কর্মকর্তাকে লিডারশিপ ডেভেলপমেন্ট প্রশিক্ষণ প্রদান করল প্রিজম প্রকল্প এবং বিসিক।

এদিকে রাঙ্গামাটি চাঁপাইনবাবগঞ্জে বাটিক পুতুল তৈরিবিষয়ক পাঁচ দিনব্যাপী দুটি প্রশিক্ষণ কোর্স শেষ হয়েছে। কর্মশালা দুটি যৌথভাবে আয়োজন করে প্রিজম প্রকল্প, উইমেন এন্ট্রারপ্রেনিউর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ওয়েব এবং হ্যান্ডিক্রাফটস শ্রমিক কল্যাণ সমিতি। এতে বিনা মূল্যে ৩০ জন নারীকে প্রশিক্ষণ প্রদান করা হয়।

রাঙ্গামাটির সদর উপজেলার সাপছড়িতে পুতুল তৈরি প্রশিক্ষণে ১৫ জন নারী অংশগ্রহণ করেন। অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ সদরের ফুড অফিস মোড়ে আদিবা বুটিক হাউজে বাটিক ডিজাইন কোর্সে ১৫ নারীকে প্রশিক্ষণ প্রদান করা হয়। গতকাল বিকালে প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদ প্রদান করা হয়। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন