মঙ্গলবার | জানুয়ারি ২৬, ২০২১ | ১৩ মাঘ ১৪২৭

খেলা

ওয়ানডে সিরিজ জয়ের লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজের

ক্রীড়া প্রতিবেদক

আগামী ২০ জানুয়ারি শুরু হচ্ছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ওয়ানডে সিরিজ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডে। করোনা মহামারী শুরুর পর এই প্রথম কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ। বহুল প্রতীক্ষিত এ সিরিজটা জিতে শুভসূচনার স্বপ্ন বাংলাদেশ দলের। যদিও স্বাগতিকদের এই উৎসবকে মাটি করতে চায় সফরকারীরা। ক্যারিবীয় ওয়ানডে দলের অধিনায়ক জেসন মোহাম্মদ জানালেন, তাদের লক্ষ্য সিরিজটা জিতে নেয়া।  

বাংলাদেশে পা রাখার পর বাধ্যতামূলকভাবে তিনদিনের জন্য আইসোলেশনে থাকতে হয়েছে ক্যারিবীয়দের। এই বিধি পালন করে আজই প্রথম মাঠের অনুশীলনে ফিরেছে ক্যারিবীয়রা। সকালে টেস্ট দল ও দুপুরে ওয়ানডে দল অনুশীলন করে। অনুশীলন শেষে ওয়ানডে দলনায়ক জেসন মোহাম্মদ জানালেন, আমাদের প্রথম লক্ষ্য হলো, সিরিজটা জিতে নেয়া। ধারাবাহিক ক্রিকেট খেলে নিজেদের লক্ষ্য অর্জন করা।

তিনদিনের আইসোলেশন কেমন কাটল তাদের? এ নিয়ে জেসন বলেন, তিনদিনের আইসোলেশন আসলে খুবই কঠিন ছিল, অবশেষে এ থেকে বেরিয়ে এসে কিছুটা ক্রিকেটের সঙ্গে নিজেদের সম্পৃক্ত করতে পারাটা আনন্দের। 

বাংলাদেশ দলকে শক্ত প্রতিপক্ষ হিসেবেই মানেন তিনি। জেসনের কথায়, বাংলাদেশ খুবই ভালো একটি দল, যারা সাদা বলে দারুণ ক্রিকেট খেলে এসেছে। আমরা তাদের এই চ্যালেঞ্জটা নিতে তৈরি। 

এই সিরিজে নিজেদের উন্নতি করার জায়গায় নিয়ে জেসন বলেন, ব্যাটিং, বোলিং, ফিল্ডিং-সব বিভাগেই যতটা সম্ভব ধারাবাহিক হওয়ার চেষ্টা করব আমরা। তিন বিভাগেই আমরা উন্নতি করার পাশাপাশি ধারাবাহিক ক্রিকেট খেলার চেষ্টা করব। 

২০ ও ২২ জানুয়ারি মিরপুরে প্রথম ও দ্বিতীয় ওয়ানডে। ২৫ জানুয়ারি চট্টগ্রামে তৃতীয় ও শেষ ওয়ানডে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩ ফেব্রুয়ারি শুরু হবে প্রথম টেস্ট। মিরপুরে ১১ ফেব্রুয়ারি থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট। দুই দলের এই সিরিজে কোনো টি২০ নেই। 


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন