সুনামগঞ্জে বিল দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১

বণিক বার্তা প্রতিনিধি, সুনামগঞ্জ

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জে বিল দখলকে কেন্দ্র করে দু'পক্ষের সংঘর্ষের ঘটনায় জইনুদ্দিন (৫৬) নামের এক জেলে নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার সকালে উপজেলার শিমুলবাঁক ইউনিয়নের তেরহাল গ্রামের ধামাই বিলে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি তেরয়াল আদর্শ মৎস্যজীবী সমিতির সদস্য।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, উপজেলার শিমুলবাক ইউনিয়নের ধামাই বিল দখল নিয়ে তেরয়াল মৎস্যজীবী সমিতির সদস্য আব্দুস সালাম ও তেরয়াল আদর্শ মৎস্যজীবী সমিতির শহীদ মোশাহিদের পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বিলটি নিয়ে উচ্চ আদালতে মামলাও রয়েছে। তারপরও তা দখলের চেষ্টা করে দুই গ্রুপ।

আজ বৃহস্পতিবার সকালে তেরয়াল মৎস্যজীবী সমিতির সদস্য আব্দুস সালাম ও তেরয়াল আদর্শ মৎস্যজীবী সমিতির শহীদ মোশাহিদের পক্ষের লোকজন দখলের চেষ্টায় গেলে দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় দেশীয় অস্ত্রের আঘাতে জইনুদ্দিন গুরুতর আহত হয়।

পরে তাকে উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজি মুক্তাদির হোসেন বলেন, আদালতে জলমহাল নিয়ে মামলা চলেছিল। কিন্তু এ দুইটি গ্রুপ বিলটির মালিকানা জন্য দখল করতে গেলে সংঘর্ষে একজন আহতবস্থায় সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে তিনি মারা যান। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। তবে কেউ কোন অভিযোগ এখনও দেননি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন