তাপস-খোকন প্রসঙ্গে এলজিআরডিমন্ত্রী

মতপার্থক্য সময়ের ব্যবধানে নিরসন হবে

নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সাবেক মেয়র সাঈদ খোকনের মধ্যকার মতপার্থক্য সময়ের ব্যবধানে নিরসন হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

গতকাল মন্ত্রণালয়ের নিজ কক্ষে চুয়াডাঙ্গা নওগাঁ জেলা পরিষদের নবনির্বাচিত সদস্যদের শপথবাক্য পাঠ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকন এবং বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস দায়িত্ব পালনকালে কিছু বিষয়ে মতপার্থক্য থাকতেই পারে। সময়ের ব্যবধানে সব সমস্যার সমাধান হবে। ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস মামলা হোক তিনি তা চাননি বলে জানতে পেরেছি এবং মামলা প্রত্যাহার করবেন বলে আমি সংবাদ পেয়েছি।

বর্তমান সাবেক দুই মেয়র নিয়ে বিএনপি আওয়ামী লীগের সমালোচনা করছে সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে মো. তাজুল ইসলাম বলেন, বিএনপি সব কিছুতেই ইস্যু খোঁজে। বিএনপির অযৌক্তিক কোনো ইস্যু অথবা নেতিবাচক মন্তব্য দলের কাছে গুরুত্বপূর্ণ বিষয় না এবং নিয়ে উদ্বেগের কোনো কারণ নেই। বাংলাদেশ আওয়ামী লীগ ঐতিহ্যবাহী একটি বৃহৎ দল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে নেতৃত্বে দিচ্ছেন। দুই মেয়রের মধ্যে মতপার্থক্যের ফলে দলের কোনো ভাবমূর্তি ক্ষুণ্ন হবে না।

ড্রেনেজ ব্যবস্থাপনা হস্তান্তর নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ওয়াসা থেকে দুই সিটি করপোরেশনের কাছে হস্তান্তর করার পর এগুলোকে সংস্কার করে আধুনিক ব্যবস্থাপনার জন্য সিটি করপোরেশনকে দায়িত্ব দেয়া হয়েছে। শিগগিরই দুই সিটি করপোরেশনের মেয়রকে নিয়ে মন্ত্রণালয়ে একটি মিটিং করে পরবর্তী কর্মপরিকল্পনা নির্ধারণ করা হবে। দুই সিটি করপোরেশনে কী পরিকল্পনা রয়েছে তা জেনে মন্ত্রণালয় থেকে একটি কর্মপরিকল্পনা করা আছে, সেটিও দুই মেয়রকে অবহিত করা হবে।

রাজধানীতে ডেঙ্গু মশা বৃদ্ধির বিষয়ে মন্ত্রী বলেন ইদানীং কিছু কিছু এলাকায় মশার উপদ্রব বেড়েছে তা নিয়ন্ত্রণে নিয়মিত অভিযান চলছে। মশা নিয়ন্ত্রণের জন্য পরবর্তী সিদ্ধান্ত নিতে সিটি করপোরেশনসহ ডেঙ্গুবিষয়ক আন্তঃমন্ত্রণালয় সভা আগামী সপ্তাহে ডাকা হয়েছে বলেও সময় জানান তিনি।

তুরাগপাড়ে নতুন শহর নির্মাণ প্রসঙ্গে মো. তাজুল ইসলাম জানান, তুরাগে যে শহর গড়ে তোলা হবে সেখানে ৬০ শতাংশের বেশি ওয়াটার বডি থাকবে। লক্ষ্যে একটি প্রকল্প তৈরি করা হচ্ছে। তুরাগে নগরী নির্মিত হলে সিঙ্গাপুর-থাইল্যান্ডের চেয়েও সুন্দর একটি নগরী হবে।

উল্লেখ্য, চুয়াডাঙ্গা জেলা পরিষদের সদস্য মো. মিজানুর রহমান এবং নওগাঁ জেলা পরিষদের সদস্য নিপন বিশ্বাস শপথ গ্রহণ করেন গতকাল। অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন