লজ্জা ঢাকতে মিথ্যাচার করছে বিএনপি: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক . হাছান মাহমুদ বলেছেন, প্রথম দফায় পৌরসভা নির্বাচনে বিএনপি মাত্র দুটিতে জয় পেয়েছে। এবার দ্বিতীয় দফা নির্বাচনে আগের লজ্জা ঢাকতে বিএনপি মিথ্যাচার করছে।

গতকাল রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের আলোচনা ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে কথা বলেন তথ্যমন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব তাদের কয়েকজন নেতা বলেছেন, ১৬ জানুয়ারি যে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে, সেটিও সুষ্ঠু হবে না। প্রকৃতপক্ষে, প্রথম দফা নির্বাচনে তারা মাত্র দুটি পৌরসভায় জয় পাওয়ায় লজ্জা ঢাকার জন্য প্রেস ক্লাবের সামনে দাঁড়িয়ে এসব কথা বলা ছাড়া তাদের কোনো বক্তব্য নেই। যখন কেউ নাচতে জানে না তখন বলে যে, উঠান বাঁকা। বিএনপির বক্তব্য হচ্ছে ঠিক সে রকম।

দেশে অত্যন্ত সুষ্ঠুভাবে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে এবং সামনের ধাপগুলোও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে উল্লেখ করে . হাছান বলেন, বিএনপিকে তাই অনুরোধ জানাব পৌরসভা জেলা-উপজেলায় নিজেদের যে অনৈক্য, সেটির নিরসন করুন। নিজেদের দুর্বলতা ঢাকার জন্য প্রেস ক্লাবের সামনে অসত্য ভাষণ দিয়ে কোনো লাভ হবে না।

বাংলাদেশ যথাসময়ে করোনার টিকা পাচ্ছে না বলে গুজব রটানোর চেষ্টা ব্যর্থ হওয়ার পর আবার করোনা ভ্যাকসিন অ্যাপসের খরচ নিয়ে কিছু গণমাধ্যমে ভুল সংবাদ পরিবেশন হয়েছে এবং আইসিটি বিভাগ স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বিবৃতি দিয়ে পরিষ্কার বলা হয়েছে, অ্যাপসের জন্য কোনো খরচ নেই। আবার ভারত থেকে নাকি ৪৭ শতাংশ বেশি দামে আমরা ভ্যাকসিন কিনছি রিপোর্টও সত্য নয়, এটিও মিথ্যা। চুক্তি অনুযায়ী ভারত যে দামে ভ্যাকসিন পাবে, আমরাও একই দামে ভ্যাকসিন পাব। করোনার ভ্যাকসিন নিয়ে ভাবনার কিছু নেই। সরকার দেশের সব নাগরিকের ভ্যাকসিন নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, দায়িত্বশীল কোনো গণমাধ্যম যদি ভুল বা অসত্য সংবাদ পরিবেশন করে, তাহলে তা তাদের দায়িত্বশীলতা বিশ্বাসযোগ্যতা খর্ব হয়। তাই আমি সব গণমাধ্যমের প্রতি অনুরোধ জানাব, ভালোভাবে খোঁজখবর না নিয়ে ধরনের কোনো সংবাদ যেন পরিবেশিত না হয়। কারণ সংবাদমাধ্যম যদি দায়িত্বশীল ভূমিকা করতে না পারে তাহলে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হবে।

শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. রকিবুর রহমানের সভাপতিত্বে তথ্য যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন