শুক্রবার | জানুয়ারি ১৫, ২০২১ | ২ মাঘ ১৪২৭

শেষ পাতা

ভ্যাকসিন নিয়ে চিন্তার কিছু নেই —প্রধানমন্ত্রী

তানিম আহমেদ

নভেল করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়ে দেশবাসীর চিন্তার কিছু নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, যথেষ্ট পরিমাণ ভ্যাকসিনের ব্যবস্থা করে রেখেছি। তিন-চারটা কোম্পানির সঙ্গে আমাদের কন্ট্রাক্ট হয়েছে। গতকাল গণভবনে অনুষ্ঠিত দলের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী কথা বলেন বলে জানিয়েছেন বৈঠকে উপস্থিত একাধিক নেতা।

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের এক নেতা বলেন, বৈঠকে সাংগঠনিক বিষয়ের পাশাপাশি করোনাভাইরাসের ভ্যাকসিনের বিষয়েও আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রী আমাদের বলেছেন, করোনা প্রতিরোধে ভ্যাকসিন ২৫ জানুয়ারি প্রথম চালান আসবে। স্বাস্থ্য মন্ত্রণালয় এটার ব্যাপারে পলিসি তৈরি করবে। সবচেয়ে বেশি প্রায়োরিটি পাবেন যারা চিকিৎসার সঙ্গে জড়িত আছেন তারা। ভ্যাকসিন নিয়ে চিন্তার কিছু নেই। যথেষ্ট পরিমাণ ভ্যাকসিনের ব্যবস্থা করে রেখেছি। তিন-চারটা কোম্পানির সঙ্গে আমাদের কন্ট্রাক্ট হয়েছে। আমি স্বাস্থ্যমন্ত্রীকে নির্দেশনা দিয়েছি বণ্টনে যেন কোনো অনিয়ম না হয়।

এদিকে বৈঠকে সারা দেশ থেকে পাওয়া বিভিন্ন অভিযোগ বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতাদের হাতে তুলে দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। অভিযোগের তালিকা তুলে দিয়ে শেখ হাসিনা বলেন, অভিযোগগুলো যাচাই করে সত্যতা পাওয়া গেলে ওই নেতাদের বাদ দিতে হবে। চূড়ান্ত অনুমোদন দেয়া কমিটিতেও এমন কেউ থেকে থাকলে বাদ দেয়ার নির্দেশ দেন শেখ হাসিনা। প্রস্তাবিত জেলা কমিটিও যাচাই করে এমন কেউ থেকে থাকলে বাদ দিতে হবে। যত প্রভাবশালী নেতাই হোক সাংগঠনিক পদ পাওয়ার উপযুক্ত নয়, দুর্নীতির অভিযোগ আছে, দলীয় নেতাকর্মীদের সঙ্গে সখ্য নেই এমন নেতাকে বাদ দিতে হবে।

বৈঠকে চতুর্থ ধাপের ৫৬ পৌরসভার নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। পরে দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে মনোনীত প্রার্থীদের তালিকা পাঠানো হয়। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন বোর্ডের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ওবায়দুল কাদের, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরউল্লাহ, আবদুর রাজ্জাক, ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান আবদুস সোবহান গোলাপ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন