হাসপাতালে ভর্তি সিরাজুল আলম খান

বণিক বার্তা অনলাইন

সিরাজুল আলম খান (দাদা ভাই) অসুস্থ। তাকে বুধবার (১৩ জানুয়ারি) দিবাগত রাতে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

জাসদ নেতা ডা. মুশতাক হোসেন সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, অসুস্থ বোধ করলে রাতে দাদা ভাইকে হাসপাতালে নেয়া হয়। আগেই তার হার্টের অপারেশন হয়েছিল। এছাড়া কোমর ভেঙে যাওয়ায় হিপ ট্রান্সপ্লান্ট করতে হয়েছে। তবে কোনো দীর্ঘমেয়াদি রোগ ছিল না, তিনি মোটামুটি সুস্থই ছিলেন। এখন অসুস্থ হওয়ায় হাসপাতালে নেয়া হয়েছে।

চিকিৎসকরা জানিয়েছেন, তার শ্বাসকষ্ট আছে, ফুসফুসে প্রদাহ আছে, হার্টেও সমস্যা আছে। কাল  আরো পরীক্ষা-নিরীক্ষা করে শারীরিক অবস্থার বিস্তারিত জানার চেষ্টা করা হবে।

গত শতকে ষাটের দশকে স্বাধীন বাংলাদেশ গড়ার লক্ষ্যে ছাত্রলীগের যে ‘নিউক্লিয়াস’ আলোচনায় আসে, তার উদ্যোক্তা ছিলেন সিরাজুল আলম খান, তাকে সবাই ‘দাদা ভাই’ নামেই ডাকত। স্বাধীনতার পর আওয়ামী লীগ ভেঙে জাসদ গঠনের উদ্যোক্তাও ছিলেন সিরাজুল আলম খান।তিনি কখনও জনসম্মুখে আসেন না এবং বক্তৃতা-বিবৃতি দেন না; আড়ালে থেকেই তৎপরতা চালান। এ জন্য বাংলাদেশের রাজনীতিতে ‘রহস্য পুরুষ’ বলে অভিহিত করা হয়। 

সিরাজুল আলম খানের বয়স এখন ৮০ বছর। তিনি চির কুমার, দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে কাটিয়ে এখন ঢাকার কলাবাগানে ভাইদের সঙ্গে থাকেন বলে জানা যায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন