ইমপ্রেস ক্যাপিটালের এমডি ও সিইওর দায়িত্বে আরাস্তু খান

ইমপ্রেস ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন আরাস্তু খান। পাশাপাশি তিনি ইমপ্রেস গ্রুপের বিল্ড বাংলাদেশের উপদেষ্টা বোর্ডের চেয়ারপারসন হিসেবেও কর্মরত রয়েছেন।

আরাস্তু খান বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৯৮২ ব্যাচের কর্মকর্তা ছিলেন। বর্তমান দায়িত্ব গ্রহণ করার আগে তিনি পরিকল্পনা কমিশনের সদস্য এবং অর্থ মন্ত্রণালয়ের অধীনে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) অতিরিক্ত সচিব ছিলেন। তিনি ইসলামী ব্যাংক লিমিটেড বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান এবং অগ্রণী ব্যাংক লিমিটেডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আরাস্তু খান প্রায় ১০ বছর অর্থ বিভাগে উপসচিব, যুগ্ম সচিব এবং অতিরিক্ত সচিব পদে কর্মরত ছিলেন। অর্থ বিভাগে থাকাকালীন তিনি আট বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশের জাতীয় বাজেট প্রণয়নের কাজে নিয়োজিত ছিলেন। আইএমএফের সঙ্গে আর্টিকেল- কনসালটেশন এবং প্রতিষ্ঠানটি থেকে স্ট্যান্ডবাই ঋণ নেগোশিয়েশনের সঙ্গে জড়িত ছিলেন তিনি। এছাড়া তিনি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (আইডিএ) জল, বিদ্যুৎ, শিক্ষা স্থানীয় সরকার খাতে ঋণসহায়তা আনয়নে বড় ভূমিকা পালন করেন। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন