মঙ্গলবার | জানুয়ারি ২৬, ২০২১ | ১৩ মাঘ ১৪২৭

দেশের খবর

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ

ছয়দিন ধরে বিকল পিসিআর ল্যাব

বণিক বার্তা প্রতিনিধি, বগুড়া

টানা ছয়দিন ধরে বিকল অবস্থায় রয়েছে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের করোনাভাইরাস পরীক্ষার আরটি-পিসিআর ল্যাব। গত জানুয়ারি থেকে যান্ত্রিক ত্রুটির কারণে করোনাভাইরাসের পরীক্ষা হচ্ছে না। তবে হাসপাতালের জিন এক্সপার্ট মেশিনে বেসরকারিভাবে টিএমএসএস হাসপাতালে ২৮টি নমুনা পরীক্ষায় নতুন করে ১০ জন পজিটিভ হয়েছেন।

বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের জিন এক্সপার্ট মেশিনে খুব বেশি নমুনা পরীক্ষা করা যায় না। সীমিত আকারে পরীক্ষা হয়ে থাকে। এছাড়া জেলায় বেসরকারিভাবে একটি ল্যাব চালু রয়েছে।

গতকাল বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজার রহমান জানান, গত ২৪ ঘণ্টায় বগুড়ায় ১০ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। নতুন করে সুস্থ হয়েছে ১৩ জন। নতুন আক্রান্তদের মধ্যে সদরে সাতজন, শাজাহানপুরের দুজন অন্যজন শিবগঞ্জ উপজেলার বাসিন্দা। মূল আরটি-পিসিআর ল্যাবের মেশিনটি ছয়দিন ধরে বিকল রয়েছে (বুধবার পর্যন্ত) মেশিনটি চালু করার চেষ্টা চলছে। আশা করি দ্রুততম সময়ে মেশিনটি চালু হবে। পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছে হাজার ৬৯১ জন। জেলায় পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২৩৬ জনের। আর সুস্থ হয়েছে হাজার ৫১ জন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন