মঙ্গলবার | জানুয়ারি ২৬, ২০২১ | ১৩ মাঘ ১৪২৭

দেশের খবর

যশোরে আওয়ামী লীগ নেতাকে তুলে নিয়ে নির্যাতনের অভিযোগ

উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর

বণিক বার্তা প্রতিনিধি, যশোর

যশোরে পুলিশ সদস্যকে মারপিটের অভিযোগে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপুকে তুলে নিয়ে অমানুষিক নির্যাতনের অভিযোগ উঠেছে। গত সোমবার রাত পৌনে ৯টার দিকে আটকের পর মঙ্গলবার বিকালে পুলিশ তাকে ছেড়ে দেয়। এর আগে সোমবার রাতভর হ্যান্ডকাফ পরিয়ে চোখ বেঁধে বেধড়ক মারপিট করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপু জানান, সোমবার শহীদ মিনার এলাকায় সাদা পোশাকে থাকা পুলিশ সদস্য নারী নিয়ে আপত্তিকর অবস্থায় বসেছিলেন। সময় স্থানীয় কয়েকজন তাদের মারপিট করে। হট্টগোল দেখে মাহমুদ হাসান বিপু এগিয়ে যান। তিনি বিষয়টি মীমাংসা করার চেষ্টা করেন। তিনি মারপিটে জড়িত নন। কিন্তু পুলিশ তাকে রাত পৌনে ৯টার দিকে তুলে নিয়ে যায়।

মাহমুদ হাসান বিপু অভিযোগ করেন, পুলিশ তাকে তুলে নিয়ে পুলিশ লাইনে আটকে রেখে রাতভর বেধড়ক মারপিট করে। তার হাতে হ্যান্ডকাপ পরিয়ে চোখ বেঁধে অমানুষিক নির্যাতন করেছে।

যশোরের পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন জানিয়েছেন, সোমবার রাতে তিনজন পুলিশ সদস্যকে আটকে রেখে মারপিট করা হয়েছে। এরপর পুলিশ অভিযান চালিয়ে তাদের উদ্ধার এবং অভিযুক্তদের আটক করে। আওয়ামী লীগ নেতা মাহমুদ হাসান বিপুকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদকালে শারীরিকভাবে আঘাতের কোনো বিধান নেই। মঙ্গলবার বিকালে নেতাদের জিম্মায় তাকে মুক্তি দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন