মঙ্গলবার | জানুয়ারি ২৬, ২০২১ | ১৩ মাঘ ১৪২৭

আন্তর্জাতিক ব্যবসা

অলিম্পিক আয়োজন নিয়ে ফের সংশয়

বণিক বার্তা ডেস্ক

নানা নাটকীয়তার পর গত বছর স্থগিত করা হয়েছিল টোকিও অলিম্পিক ২০২০। এরপর এই ক্রীড়াযজ্ঞ আয়োজনের জন্য সম্ভাব্য নতুন তারিখও নির্ধারণ করা হয়েছিল। কিন্তু ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে জাপানের মেট্রোপলিটন এলাকায় নতুন করে জরুরি অবস্থা জারি হওয়ার পর ফের অলিম্পিক আয়োজন নিয়ে তৈরি হয়েছে সংশয়। খবর ব্লুমবার্গ।

শীতকালে যেসব দেশে কভিড-১৯ নতুন করে ফিরে এসেছে, জাপান তার মাঝে অন্যতম। যেখানে গত বৃহস্পতিবার রেকর্ড হাজার ৪৪৭টি সংক্রমণ শনাক্ত করা হয়েছিল। পাশাপাশি ভাইরাসের নতুন স্ট্রেইনও সরকারকে আরো কঠোর অবস্থা নেয়ার পথে ঠেলে দিয়েছে।

এদিকে পরিস্থিতি খারাপ হওয়ার সঙ্গে ঘনিয়ে আসছে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের সময়কালও। সব মিলিয়ে এখন ২০০ দিনও আর হাতে নেই। অবস্থায় নির্ধারিত সময়ের মাঝে নিরাপত্তা নিশ্চিত করে বৈশ্বিক ক্রীড়াযজ্ঞ সম্পন্ন করা যাবে কিনা, তা নিয়ে অনেকের মাঝে প্রশ্ন জেগেছে।

অবশ্য ভ্যাকসিন আবিষ্কারের পর বিভিন্ন ক্রীড়া আসর এরই মধ্যে শুরু হয়েছে। জাপানের প্রধানমন্ত্রী ইউশিহিদে সুগা নতুন বিধিনিষেধ আরোপের পরও অলিম্পিক আয়োজনে দৃঢ়প্রতিজ্ঞ। কিন্তু শেষ পর্যন্ত আয়োজনটি আলোর মুখ দেখবে কিনা জানতে আরো কিছু সময় অপেক্ষা করতে হবে। ২০২১ সালের ২৩ জুলাই থেকে শুরু হওয়ার কথা রয়েছে টোকিও অলিম্পিক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন