বুধবার | জানুয়ারি ২৭, ২০২১ | ১৩ মাঘ ১৪২৭

টকিজ

বলিউডে আসছে নারী চরিত্রনির্ভর ৫ ছবি

ফিচার ডেস্ক

বলিউডে বছর দেখা যাবে শক্তিশালী নারী চরিত্রনির্ভর কয়েকটি ছবি। থিয়েটার ওটিটি প্লাটফর্মে মুক্তি পাবে অন্তত পাঁচটি ছবি, যেগুলোতে নারী চরিত্রই প্রধান। ছবিগুলোর মধ্যে আছে

কাজলের ত্রিভঙ্গ: ছবির কাহিনীকার পরিচালক রেনুকা শাহানে। এর আগে ক্যারিয়ারে একবারই মাত্র কাজল একজন নারী পরিচালকের অধীন কাজ করেছিলেন১৯৯৮ সালে দুশমন। ছবিটি পরিচালনা করেছিলেন তনুজা চন্দ্র। এটি ছিল নারী পরিচালকের সঙ্গে কাজলের প্রথম ছবিও। ১৫ জানুয়ারি নেটফ্লিক্সে মুক্তি পাবে ত্রিভঙ্গ। ছবিটি প্রযোজনা করেছেন কাজলের স্বামী অজয় দেবগনের প্রযোজনা প্রতিষ্ঠান এফফিল্মস।


রিচা চাড্ডার ম্যাডাম চিফ মিনিস্টারছবিতে দেখা যাবে সমাজের প্রান্তিক একটি গোষ্ঠীর একজন নারীর ভারতের একটি রাজ্যের মুখ্যমন্ত্রী হয়ে ওঠার গল্প। তিনি হয়ে ওঠেন ম্যাডাম প্রাইম মিনিস্টার। ছবিসংশ্লিষ্ট একজন ভারতীয় গণমাধ্যমকে বলেছেন, ছবিতে দেখা যাবে রিচা চাড্ডার ওয়ান ম্যান শো। এতে পুরুষ চরিত্রগুলো কেবল প্রপস মাত্র। সমালোচকরা কথাকে গুরুত্ব দিয়ে দেখেছেন। বলিউডে সাধারণত নারী চরিত্রগুলোই প্রপস হয়ে ওঠে, কিন্তু ম্যাডাম চিফ মিনিস্টার সে ধারাকে ভেঙে দেবে। ছবিটি মুক্তি পাবে ২২ জানুয়ারি।


শকুন বাত্রার ছবিতে দীপিকা পাড়ুকোন: ছবির নাম এখনো ঠিক হয়নি বা প্রকাশিত হয়নি। ছবিতে দীপিকার সঙ্গে দেখা যাবে সিদ্ধার্থ চতুর্বেদী অনন্যা পান্ডেকে। তার পরও সংশ্লিষ্টরা বলছেন, এটা হবে দীপিকার শো। প্রযোজক করণ জোহর অনেকদিন ধরেই দীপিকার সঙ্গে কাজ করতে চাইছিলেন। আর সে কারণেই ছবির কাহিনী লেখা হয়েছে দীপিকাকে মাথায় রেখে। ছবির আগে করণ যতবার দীপিকাকে কোনো ছবির প্রস্তাব দিয়েছেন, ততবারই তিনি ফিরিয়ে দিয়েছেন। দীপিকা নারীশিল্পী হিসেবে এখন পুরুষ তারকাদের সমান পারিশ্রমিক মনোযোগ পান।

আলিয়া ভাটের গাঙ্গুবাঈ কাথিয়াবাড়ি: ছবির শুরু থেকে শেষ পর্যন্ত আলিয়ারই রাজত্ব। ভারতের এক মাফিয়া কুইনের জীবনী অবলম্বনে নির্মিত হয়েছে ছবি। পরিচালক সঞ্জয় লীলা বানসালি। এর আগেও নারী চরিত্রনির্ভর ছবি নির্মাণে মুনশিয়ানা দেখিয়েছেন বানসালিখামোশি (মনীষা কৈরালা), ব্ল্যাক (রানী মুখার্জী), পদ্মাবত (দীপিকা পাড়ুকোন) বছর দিওয়ালিতে ছবিটি মুক্তির কথা রয়েছে।

তাপসী পান্নুর রাশমি রকেট: গুজরাটের এক নারী স্প্রিন্টারের জীবনী নিয়ে নির্মিত হচ্ছে ছবি, যিনি কুচের গলিতে দৌড়ে একসময় হাজির হয়েছেন জাতীয় আন্তর্জাতিক রেস ট্র্যাকে। ছবিটি পরিচালনা করছেন আকার্শ খুরানা। বছরের দ্বিতীয়ার্ধে ছবিটি মুক্তি পাওয়ার কথা।

 

সূত্র: বলিউড হাঙ্গামা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন