মঙ্গলবার | জানুয়ারি ২৬, ২০২১ | ১৩ মাঘ ১৪২৭

টকিজ

মেয়েকে নিয়ে বাপ্পা মজুমদারের গান

‘এলোমেলো হয়ে গেল’

ফিচার প্রতিবেদক

জানুয়ারি প্রকাশিত হয়েছে সংগীতশিল্পী বাপ্পা মজুমদারে নতুন গান এলোমেলো হয়ে গেল গানটির কথা, সুর সংগীতায়োজন তার নিজের করা। এমনকি গানটির ভিডিও নির্মাণ করেছেন তিনি নিজেই। নতুন বছরে এটাই বাপ্পা মজুমদারের প্রথম একক সংগীত। ২০১৯ সালের ১৮ ডিসেম্বর বাপ্পা-তানিয়া দম্পতির ঘর আলো করে আসে মেয়ে অগ্নিমিত্রা মজুমদার পিয়েতা। এলোমেলো হয়ে গেল গানটি মূলত মেয়ে পিয়েতার জন্মদিন উপলক্ষে প্রকাশ করেছেন সংগীতশিল্পী। মেয়েকে নিয়ে এটা তার প্রথম গান। নিজের লেখা সুর করা গানটি প্রসঙ্গে সম্প্রতি বণিক বার্তার মুখোমুখি হয়েছিলেন তিনি। কথা বলেছেন সুমন কুমার দে 

শুরুতেই এলোমেলো হয়ে গেল গানটি নিয়ে জানতে চাই। গানের কথা সুর কখন লিখেছিলেন?

গানটি ২০১৮ সালের নভেম্বরে জার্মানিতে বসে সুর করেছিলাম। আমার মেয়ে পিয়েতা মজুমদারের জন্মের পর গানটির কথা লিখি।


গীতিকবিতা নিয়ে আপনি বরাবরই খুঁতখুঁতে। আপনি নিজেও বলেছেন, গান লেখা কঠিন কাজগুলোর মধ্যে অন্যতম। নিজের লেখা সম্পর্কে কী বলবেন?

গান লেখা সবসময়ই কঠিন কাজ। তাই এলোমেলো হয়ে গেল গানটিকে আমি গীতিকবিতা হিসেবে না বলে নিজের অনুভূতির বহিঃপ্রকাশ বলাটাকেই শ্রেয় মনে করছি। অর্থাৎ এলোমেলো হয়ে গেল গানটার মধ্য দিয়ে আমার নিজের অনুভূতিটাই শ্রোতাদের সামনে ব্যক্ত করেছি।

লকডাউন ঢাকা শিরোনামে গান প্রকাশের প্রায় সাত মাস পর আপনার নতুন গান প্রকাশ পেল। কেমন সাড়া পাচ্ছেন?

কাজ তো সবসময় করেই চলেছি। লকডাউনের জন্য কাজ থেমে নেই। গানটি জানুয়ারি আমার ইউটিউব চ্যানেলে প্রকাশের পর অনেকেই ফোন করে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের ভালো লাগার বিষয়টি আমাকে জানিয়েছেন। আমার প্রতি ভালোবাসা সমর্থনের জন্য ভক্ত-শ্রোতাদের কৃতজ্ঞতা জানাই।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন