সংখ্যাতত্ত্বে কেমন যাবে নতুন বছর, ২০২১

রাজা হাসান

১. সংখ্যাজ্যোতিষ তত্ত্বের ধারাবাহিকতার প্রথম সংখ্যা হলো ‘১’। যে কোনো মাসে ১, ১০, ১৯ কিম্বা ২৮ তারিখে জন্মগ্রহণকারী যে কোনো পুরুষ বা নারীর জন্মসংখ্যা ‘১’। ‘১’ জন্মসংখ্যার জাতক-জাতিকারা সাধারণত ব্যক্তিত্ববান, ধীর-স্থির, একরোখা, কর্তৃত্বপরায়ণ, সামঞ্জস্যযুক্ত এবং ঝটিতি সংকল্প নিতে পটু। সংগঠনমূলক কাজে এদের বিশেষ দক্ষতা দেখা যায় এবং সাধারণত কারো অধীনে কাজ করে এরা আরাম পান না। 

দীর্ঘস্থায়ী কাজ অপেক্ষা মুহূর্তের কাজে এরা বেশি আগ্রহী। বিরাট বিরাট পরিকল্পনা বাস্তবায়নে এদের সাফল্যের দক্ষতার কারণে এরা মাঝে মাঝে ‘আমি সবকিছু সবচেয়ে ভালো বুঝি’ জাতীয় আত্মম্ভরিতায় ডুবে থাকেন। তবে এরা অসামান্য ধৈর্যশীল। ঝড় ঝঞ্ঝা, বাধা বিঘ্ন কোনো কিছুর পরোয়া না করে এরা নিরলসভাবে কাজ করে যেতে পারেন। সোনালী, হলুদ, কমলা এবং বেগনী সাধারণ ভাবে এদের জন্য শুভ বর্ণ। 

১,২,৪,৭ এবং ৯ গুরুত্বপূর্ণ সংখ্যা। শুভ বার- রবি এবং সোম। সাধারণভাবে শুভ রত্ন - চুনি এবং অ্যাম্বার। 

কেমন যেতে পারে ২০২১ : অপরূপ প্রকৃতির সৌন্দর্য দর্শনে কাটতে পারে এ বছরের বেশ কিছুটা সময়। মানে, ভ্রমণ করতে হতে পারে পর্যটনের উদ্দেশ্যে। আর্থিক অবস্থার যে খুব আহামরি গোছের পরিবর্তন ঘটে যাবে, তেমনটি মনে হয় না। বলতে কি, পৃথিবীব্যাপী সর্বত্রই চলছে এখন অভাবের হাহাকার, তবে, সে তুলনায় আপনি মোটামুটি ভালোই থাকবেন বলে আশা করা যায়। 

প্রেমে পড়ে যাবার কিম্বা বিয়ে থা’ করে সংসার পাতার সম্ভাবনা রয়েছে প্রযোজ্য জাতক কিম্বা জাতিকার। তবে, আপনার কাজ-কর্মে পরিবেশের এবং পারিপার্শ্বিকের সহযোগিতা যে আপনি বিপুলভাবে পাবেন, সে ব্যাপারে আমি বড়ই আশাবাদী। 

উল্লেখযোগ্য ঘটনাগুলো বছরের জানুয়ারি, এপ্রিল, জুলাই, সেপ্টেম্বর এবং অক্টোবর মাসে ঘটবে বলে আশা করা যায়।      

২. যে কোনো মাসের ২, ১১, ২০ কিম্বা ২৯ তারিখে জন্ম নেয়া পুরুষ বা নারীর জন্মসংখ্যা ‘২’। খুবই কোমল, কল্পনাপ্রিয়, শিল্পীসুলভ প্রকৃতির হন এরা। এদের মনের জোর হয় প্রচণ্ড। তাই শারীরিক পরিশ্রমের চেয়ে মানসিক পরিশ্রমের কাজ করতেই এরা বেশি পছন্দ করেন। এদের আত্মসম্মান জ্ঞান খুবই প্রখর এবং সামাজিকতা রক্ষায় এরা বিশেষভাবে আগ্রহী হয়ে থাকেন। কোমলহৃদয় আর অধিক ভাবপ্রবণতার জন্য প্রায়ই এদের অন্যের দ্বারা প্রতারিত হবার আশঙ্কা থাকে। 

শুভ বর্ণ: সাদা, ক্রিম, পেয়াজের রঙ, আঙ্গুর সবুজ বর্ণ সাধারণভাবে শুভ।  লাল, কালো এবং তীব্র গাঢ় রঙগুলো সব সময় এড়িয়ে চলাই এদের জন্য শুভ। 

গুরুত্বপূর্ণ সংখ্যা: ২, ৫, ৭ এবং ৮।  সোম এবং শুক্র সাধারণত শুভ বার।  মুক্তা, মুনস্টোন এবং শ্বেত প্রবাল সাধারণভাবে শুভ রত্ন। 

কেমন যেতে পারে ২০২১: প্রতিজ্ঞাকে স্থির রেখে যদি আপনি লক্ষ্য ভেদ করতে চান। তবে, সে বিষয়ে এ বছরটি আপনার জন্য বিশেষ উপযোগী। শুধু তাই নয়, এ বিষয়ে আপনি হয়তো অলৌকিক কোনো ক্ষমতাও নিজের মধ্যে অনুভব করতে পারেন। কিন্তু, বেশ কিছু সংকটের মুখোমুখি হয়তো এ বছর আপনি হতে পারেন, সে ক্ষেত্রে আপনাকে অত্যন্ত দৃঢ়তার সঙ্গে এগিয়ে যেতে হবে। আর্থিক ক্ষেত্র থেকে কোনো সুসংবাদ আশা করতে পারেন। তবে, কোনো ব্যাপারেই বেশি রকম আশাবাদী হয়ে ওঠা ঠিক হবে না। ফেব্রুয়ারি, মে, জুলাই এবং নভেম্বর মাসে উল্লেখযোগ্য স্মরণীয় ঘটনাগুলো ঘটতে পারে।    

৩. মাসের ৩, ১২, ২১ অথবা ৩০ তারিখ জন্ম নেয়া যে কোনো ব্যক্তির জন্মসংখ্যা ‘৩’। মহৎ, উচ্চাভিলাষী, বন্ধুবত্সল, কঠোর অনুশাসন অনুসারী, নেতৃত্ব গুণসম্পন্ন প্রকৃতির হন ৩ সংখ্যার জাতক জাতিকারা। সাহস, শক্তি আর দৃঢ়তার প্রতীক এরা। আর অসামান্য রাজনৈতিক প্রজ্ঞার অধিকারীও। অসম্ভব কুশলী হন এরা। নিজের চিন্তা-ভাবনা আর সিদ্ধান্তগুলি চমকপ্রদভাবে এরা প্রকাশ করতে পারেন। এদের অর্থভাগ্য সাধারণত খুব ভালো হয়। অর্থ ব্যয় অপেক্ষা অর্থ উপার্জনেই এরা বেশি পারদর্শী হয়ে থাকেন। 

এদের জন্য শুভ বর্ণগুলো হলো—  হলুদ, (ঈষৎ লালচে ও নীলচে) বেগুনী, হালকা জাম এবং উজ্জ্বল গোলাপী। ৩, ৬, ৭ এবং ৯ গুরুত্বপূর্ণ সংখ্যা। শুভ বার মঙ্গল, বৃহস্পতি এবং শুক্র।  টোপ্যাজ এবং এমেথিস্ট সাধারণ ভাবে শুভ রত্ন। 

কেমন যেতে পারে ২০২১: এক ধরনের মানসিক একাকিত্বের মধ্যে দিয়ে কাটতে পারে আপনার এবছরের বেশ কিছু সময়। কিন্তু, তাই বলে হতাশাকে প্রশ্রয় দেবেন না এক বিন্দুও। কাজ-কর্মে যথেষ্ঠ বাধা আসতে পারে। তারপরেও, কোনো ওজনদার ব্যক্তির বিশ্বস্ততা অর্জন করতে সমর্থ হতে পারেন। যে বিশ্বস্ততা আপনার ভবিষ্যত্ জীবনকে আরো উজ্জ্বলতর করে তোলার সম্ভাবনা রয়েছে। আপনার শক্তি এবং অর্থব্যয় সংকোচনের অনুশীলন করুন সারা বছর ধরেই। কোনো বিশেষ ঘটনার পরিপ্রেক্ষিতে আপনার মধ্যে আল্লাহ-ভীরুতা অনেকখানি বেড়ে উঠতে পারে এ বছরে। জীবনের স্মরণীয় ঘটনাগুলো ঘটতে পারে মার্চ, জুন, জুলাই, সেপ্টেম্বর এবং ডিসেম্বর মাসে।  

৪. যে কোনো মাসের ৪, ১৩, ২২ অথবা ৩১ তারিখে জন্মগ্রহণ করা যে কোনো ব্যক্তির জন্মসংখ্যা ‘৪’। জন্মসংখ্যা ‘৪’ এর জাতক জাতিকারা সাধারণত একেবারে স্বতন্ত্র প্রকৃতির হয়ে থাকেন। সংখ্যাতত্ত্বের সূত্র অনুসারে এরা হচ্ছেন সবচেয়ে দুর্বোধ্য। কারণ, পরিপূর্ণভাবে সামাজিক এবং ভীষণ মিশুক প্রকতির হওয়ার সত্ত্বেও, খুব কাছের মানুষটিও এদের ভাবনা-চিন্তা কিম্বা প্ল্যান গ্রোগ্রাম সম্বন্ধে কিছুমাত্র অনুমান করতে পারে না। এরা প্রায়ই অত্যন্ত রাগী এবং বিপ্লবী প্রকৃতির হয়ে থাকেন। আকস্মিক ঘটনার প্রাচুর্য এদের জীবনে অনেক বেশি। হঠাৎ করেই এরা হয়তো ভীষণ অসুস্থ হয়ে পড়েন, হঠাৎ করেই কোনো উচ্চপদে আসীন হন আবার হঠাৎ করেই প্রচুর ধন সম্পত্তির মালিক হয়ে যান। সাধারণত বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে এদের পরিশ্রম করার মাত্রাও বৃদ্ধি পায়। চাকরির চেয়ে ব্যবসাতেই সাধারণত এরা বেশি উন্নতি করে থাকেন। আর ব্যবসা-বাণিজ্যে এদের দৃষ্টি হয় প্রচণ্ড প্রখর। যে কোনো কাজেই এরা বিশেষ দক্ষতা এবং নৈপুণ্য দেখাতে পারেন। এ সংখ্যার জাতক জাতিকাদের সঙ্গে প্রায়শই অন্যদের ভুল বোঝাবুঝি ঘটে থাকে। 

শুভ বর্ণ- বিদ্যুৎ ধূসর, বিদ্যুৎ নীল, সাদা, চড়ুই পাখির রঙ, মেরুন এবং লাল।  গুরুত্বপূর্ণ সংখ্যা- ৪, ১, ৬, ৭ এবং ৮। শুভ বার- রবি সোম এবং শনি। গোমেধ অথবা রুবি এদের জন্য সাধারণভাবে শুভ রত্ন। 

কেমন যেতে পারে ২০২১: কোনো সংকটের বা সিদ্ধান্ত-দোটানায় পড়ে গেলে, এ বছর যতটা সম্ভব নিজের ধ্যান-ধারণার মধ্যে অটল থাকতে চেষ্টা করুন। খুব অল্পতে রেগে যাবার একটা প্রবণতা আপনার মধ্যে প্রবলভাবেই আছে। কিন্তু, রাগ-ক্ষোভ ইত্যাদি এ বছরে যতটা নিয়ন্ত্রণ করে চলতে পারবেন, ততই বেশি লাভবান থাকবেন জীবনের বিভিন্ন অঞ্চলেই। তেমন প্রয়োজনের ক্ষেত্রটিতে অত্যন্ত সাহসী ভূমিকা ধরে রাখার চেষ্টা করুন। অর্থনৈতিক ক্ষেত্রে যেকোনো ধরনের হঠকারী পদক্ষেপ নেয়া বা সিদ্ধান্ত গ্রহণ করা থেকে বিরত থাকতে চেষ্টা করুন। শরীর-স্বাস্থ্যের প্রতি যত্নশীল থাকুন। উল্লেখযোগ্য ঘটনাগুলো জানুয়ারী, এপ্রিল, আগস্ট কিম্বা সেপ্টেম্বর  মাসে ঘটার সম্ভাবনা রয়েছে।

৫. যে কোনো মাসের ৫, ১৪ কিম্বা ২৩ তারিখে জন্মগ্রহণ করা যে কোনো নারী বা পুরুষের জন্মসংখ্যা ‘৫’। সৌম্য, পাণ্ডিত্যসম্পন্ন, বুদ্ধিদীপ্ত এবং বিনোদনপ্রিয় হয়ে থাকেন সাধারণত ‘৫’ সংখ্যার জাতক-জাতিকারা। এরা সাধারণত হন বিচক্ষণ এবং তর্কবাগীশ প্রকৃতির। এদের মাথায় নতুন নতুন সব আইডিয়া আর ব্যবসায়িক বুদ্ধি গিজ গিজ করে। কিন্তু, এদের মধ্যে বেশিরভাগকেই সাধারণত খুব সফল ব্যবসায়ী হতে দেখা যায় না, কারণ হয়তো খুব তাড়াতাড়ি কী করে প্রচুর টাকার মালিক হওয়া যায়, সেই চিন্তাতেই বিভোর থাকেন এরা। সাধারণ গোছের ব্যবসা অপেক্ষা লটারি, ফাটকা, জুয়া ইত্যাদিতেই এদের ঝোঁক বেশি থাকে এবং এতে সফলও হন এদের অনেকেই। এদের একটা বিশেষ গুণ হলো যেকোনো জায়গায় কিম্বা যেকোনো পরিবেশ-পরিস্থতিতেই এরা খুব সহজেই নিজেকে খাপ খাইয়ে নিতে পারেন। 

সংখ্যাতত্ত্ব শাস্ত্রে ‘৫’ সংখ্যাটির অবস্থান হচ্ছে মাঝামাঝি- এর আগে পাঁচটি সংখ্যা, আবার এর পরেও পাঁচটি। হয়তো সে কারণে ‘৫’ সংখ্যার জাতক জাতিকাদের একটা বিশেষ বৈশিষ্ট্য হলো এরা সামাজিকভাবে অন্য যে কোনো সংখ্যার ব্যক্তিদের সঙ্গে মিশলেও কেবল ‘৫’ সংখ্যার ব্যক্তি ছাড়া কারো সঙ্গে এদের ঠিক খাপ খায় না বা ম্যাচ করে না।  শুভ বর্ণ- সবুজ, সাদা, হালকা ঘিয়ে এবং যে কোনো হালকা রঙ। গুরুত্বপূর্ণ সংখ্যা ৮, ২ এবং ৫। শুভ বার- বুধ,শুক্র এবং শনি। পান্না এদের জন্য সবচেয়ে শুভ রত্ন। 

কেমন যেতে পারে ২০২১: যোগাযোগ-নির্ভর কাজে বা পেশায় আপনি বরাবরই বেশ দক্ষতা এবং সফলতা দেখিয়ে থাকেন; বলা বাহুল্য এ বছরেও আপনি তা দেখাতে সমর্থ হবেন এবং হয়তো পরিমাণে সেটি বেশ কিছুটা বেশিই। বেচাকেনার কাজে লক্ষ্যণীয় পর্যায়ের সফলতা পাবেন বলে আশা করা যায়। আপনার সামাজিক মর্যাদা বৃদ্ধি পেতে পারে এ বছরে— তা সে যেকোনো ভাবেই ঘটুক না কেন। আপনি কথা বলতে পছন্দ করেন জানি, তবুও, অনুরোধ রইলো, এ বছরে কথাবার্তা কম বলতে চেষ্টা করবেন, অন্তত অপ্রয়োজনীয় কথা-বার্তা বলা একেবারেই বাদ  দিয়ে চলতে পারলে খুবই ভালো করবেন। ফেব্রুয়ারি, মে, আগস্ট কিম্বা নভেম্বর মাস বিশেষ কোনো কারণে স্মরণীয় হয়ে থাকতে পারে।     

৬. গম্ভীর, চিন্তাশীল, নিরাভিমানী, বিশ্বাসী, উদার, অতিথিবত্সল, শৈল্পিক মনোবৃত্তিসম্পন্ন,  ভোজনরসিক, লোকপ্রিয় এবং সকলের কাছে বিশ্বস্ত হন  জন্মসংখ্যা ‘৬’ এর জাতক জাতিকারা অর্থাত্ যে কোনো মাসের ৬, ১৫ কিংবা ২৪ তারিখে যাদের জন্ম। বিভিন্ন সামাজিক এবং সাংগঠনিক কাজে এরা খুব দক্ষতা দেখাতে পারেন। অন্যের সঙ্গে বন্ধুত্ব করার সহজ ক্ষমতা নিয়ে এরা জন্মগ্রহণ করেন এবং সব সময় বন্ধু-বান্ধব পরিবেষ্টিত হয়ে থাকতে পছন্দ করেন। অসম্ভব বাক্পটু হয়ে থাকেন এরা, কিন্তু এদের মনের গোপন কথাগুলো জানার ভাগ্য কারো হয় না। কিন্তু আবার অন্যের গোপন কথা বা কোনো গোপন রহস্য উদ্ঘাটনে এরা খুবই দক্ষ হয়ে থাকেন। সাংসারিক প্রকৃতির খুব একটা না হলেও এদের আর্থিক অবস্থা কিন্তু খুব একটা খারাপ হয় না। কিন্তু, অধিক অর্থ ব্যয়ের প্রবণতার কারণে প্রায়ই এদের অর্থ সংকটে পড়তে দেখা যায়। সার্বিক সৌন্দর্যের প্রতি সহজাত আকর্ষণ থাকার কারণে এদের অনেককেই শিল্পসংশ্লিষ্ট পেশার সঙ্গে জড়িত থাকতে দেখা যায়। শুভ বর্ণ- নীল, গোলাপী, চকোলেট এবং আকাশী। লাল এবং কালো রঙ এদের জন্য অশুভ। গুরুত্বপূর্ণ- ৬, ৩, ৭ এবং ৯। সোম,  বৃহস্পতি এবং শুক্র। ফিরোজা ও  হীরা সাধারণভাবে এদের জন্য শুভরত্ন। কেমন যেতে পারে ২০২১: দুটো ব্যাপারে এ বছর আপনি সতর্ক থাকতে চেষ্টা করুন। এক. সুযোগের প্রতি তীক্ষভাকে নজর রাখুন; এবং দুই, সুযোগকে একেবারে কড়ায়-গন্ডায় কাজে লাগানো চেষ্টা করুন। এমন কোনো কথা বলবেন না বা কাজ করবেন না, যা আখেরে আপনার জন্য বিপদ ডেকে আনে। অবশ্য আপনি রাজনীতিবিদ হলে সে কথা ভিন্ন। সেখানে আপনি কোনো ভুল না করেও প্রতিপক্ষের রাজনৈতিক প্রতিহিংসার শিকার হবার আশঙ্কা থেকেই যায়। কোনোভাবেই যেন আর্থিক প্রতারণার শিকার হ’তে না হয়, সে বিষয়ে সর্বোচ্চ পর্যায়ে সতর্ক থাকুন। উল্লেখযোগ্য বা স্মরণীয় ঘটনাগুলো মার্চ, জুন, সেপ্টেম্বর কিম্বা ডিসেম্বর মাসে ঘটতে পারে।      

৭. যে কোনো মাসের ৭, ১৬, কিম্বা ২৫ তারিখ জন্ম নেয়া নর নারীর জন্মসংখ্যা ‘৭’। আত্মতুষ্ট, কষ্টসহিষ্ণু, সরল, সৌম্য এবং কল্পনাপ্রবণ, উচ্চাভিলাষী, মহতাকাঙ্ক্ষী এবং সুস্থ চিন্তার অধিকারী হয়ে থাকেন সাধারণত এরা। এদের কথা-বার্তা আর আচার-আচরণে এরা সবসময় চারিপাশে এমন একটা নির্ভীক অথচ কৌতুকপ্রদ আবহের উম্মেষ ঘটিয়ে থাকেন যে তাতে সহজেই এদের বিরল ব্যক্তিত্ব ফুটে ওঠে। পূর্ণ আত্মবিশ্বাসের সঙ্গে এমন যুক্তিপূর্ণভাবে এরা কথা বলেন যে, এদের উপর সহজেই অন্যদের আস্থা এবং বিশ্বাস জন্মে যায়। জীবনে প্রথম ভাগে এদের আর্থিক অবস্থা তেমন ভালো না থাকলেও বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে ক্রমাগত তা পরিপুষ্ট হতে থাকে। ছোটো-খাটো বা বাধা-ধরা কাজে প্রায়শই এরা কোনো আগ্রহ পান না।  শুভ বর্ণ- সবুজ, ফিকে হলুদ, কর্পূরী সাদা, ঈষত্ কালচে এবং  হাল্কা নীল। গুরুত্বপূর্ণ সংখ্যা- ৭, ১, ২, ৩ এবং ৪। শুভ বার- রবি সোম এবং বুধ। শুভ রত্ন- ক্যাট্স আই এবং মুক্তা। কেমন যেতে পারে ২০২১: মানুষের জীবনে সবচেয়ে মর্মান্তিক অবস্থা হচ্ছে, বন্ধু যখন শত্রুর ভূমিকায় অকতীর্ন হয়। আমি বলছি না যে, আপনার বন্ধুরা সবাই আপানর শত্রু হয়ে গেছে বা যাবে। শুধু সতর্ক করে দিচ্ছি এই মর্মে যে, বন্ধুবেশি শত্রু  হতে আপনি এ বছর ভীষণভাবে সতর্ক থাকার চেষ্টা করুন। মানসিক অস্থরিতাকালে প্রণত হোন প্রার্থনায় কিম্বা নামজপে। আর মনে রাখবেন, নিঃশর্ত এবং নিঃস্বার্থ গোপন দান স্রষ্টার ক্ষোভকে প্রশমিত করে। এ বছরটি হয়তো আপনার জন্য তেমন উল্লেখযোগ্য কোনো সুসংবাদ বয়ে আনবে না। তবু বলছি, এ বছরে জীবনের কোনো না কোনো ক্ষেত্রে আপনি এমন এক সফলতা অর্জন করবেন, যা আপনাকে হয়তো বেশ কয়েক বা অনেক বছর এগিয়ে দেবে। উল্লেখযোগ্য ঘটনাহুলো জানুয়ারী, ফেব্রুয়ারী, এপ্রিল, জুলাই কিম্বা নভেম্বর মাসে ঘটতে পারে।             

৮. মাসের ৮, ১৭ অথবা ২৬ তারিখে জন্মগ্রহণকারী যে কোনো নর নারীর জন্মসংখ্যা ৮। আর ৮ সংখ্যার জাতক-জাতিকারা সাধারণত উদারহৃদয়, অতিপরিশ্রমী, স্পষ্টবাদী, পরদুঃখকাতর এবং  আত্মকেন্দ্রিক। অত্যন্ত ধনশালী হ’তে পারেন ‘৮’ সংখ্যার জাতকেরা, তবে, এই ধনার্জনের পথে তাকে পেরিয়ে আসতে হয় দুর্গম এক সড়ক। অন্যেরা প্রায়ই এই সংখ্যার জাতক জাতিকাদের ভুল বুঝে থাকেন। উচ্চাভিলাষী এবং ক্ষমতালিপ্সু হওয়ার কারণে  এদের অনেকই উদ্ধত এবং বেপরোয়া ভঙ্গিতে কথা বার্তা বলেন। এদের মধ্যে অনেকেই আকস্মিকভাবে প্রচুর অর্থ বিত্তের অধিকারী হয়ে থাকেন। খুব বেশি রকম সামাজিক প্রকৃতির না হলেও এদের সহানুভূতি বোধ অন্যদের চাইতে বেশি। এরা কখনো ভান- ভনিতার আশ্রয় নেন না। ।     শুভ বর্ণ- গাঢ়ো নীল, সাদা এবং ধূসর। গুরুত্বপূর্ণ সংখ্যা— ৮,২,৪, এবং ৫ । শুভ বার- শনি, রবি ও সোম। শুভ রত্ন— নীলা এবং ফিরোজা। কেমন যেতে পারে ২০২১: ব্যবসায়-বাণিজ্যের সঙ্গে জড়িত জাতক-জাতিকারা বেশ ব্যবসায়িক উত্থান-পতনের মধ্যে দিয়ে এ বছরটি কাটাবেন বলে মনে হয়। আপনার বয়স যদি ৩৫ বছরের উপরে হয়, তাহলে আপনার ভাবনা-চিন্তায় বা জীবনাদর্শে ব্যাপক কোনো পরিবর্তন আসতে পারে। আপনি যে পেশায় বা যে দেশেই থাকুন না কেন, প্রাকৃতিক দুর্যোগের কারণে এ বছরে বেশ নাজেহাল  বা ক্ষতিগ্রস্ত হবার আশঙ্কা আছে, যদি সঠিক সময়ে সঠিক প্রক্রিয়ায় আপনি সতর্কতা অবলম্বন করতে না পারেন। অর্থ সঞ্চয়ের বিষয়ে এ বছরে আপানর আগ্রহ বা তত্পরতা বেড়ে উঠতে পারে। জানুয়ারী, ফেব্রুয়ারী, মে, আগস্ট কিম্বা নভেম্বর মাসে উল্লেখযোগ্য কোনো ঘটনা ঘটতে পারে।    

যে কোনো মাসের ৯, ১৮ কিম্বা ২৭ তারিখে জন্ম নেয়া যে কোনো ব্যক্তির জন্মসংখ্যা ‘৯’। এই সংখ্যার জাতক জাতিকারা সাধারনত সাহসী, পরিশ্রমী, সাংঘর্ষিক, উগ্র এবং ক্রোধী স্বভাবের হয়ে থাকে। সকল বাধা বিপত্তির সঙ্গে লড়াই করে এদের জীবনে প্রতিষ্ঠিত হতে হয়। অত্যধিক ক্রোধের কারণে এদের অনেককেই মারমুখী স্বভাবের হতে দেখা যায়। অনেক অদ্ভূত এবং আশ্চর্যজনক কাজ করে এদের অনেককেই যশস্বী আর অর্থ-বিত্তশালী হতে দেখা যায়। প্রচন্ড দুঃসাহসী আর বীর্যবান হওয়ার কারণে এরা প্রায়শই পৃথিবীর বুকে স্মরণীয় হয়ে থাকেন। এদের অনেকের মধ্যেই সহজাত ভাবেই লেখালেখির করার গুন থাকে। শুভ বর্ণ- লাল, গোলাপী এবং (ক্ষেত্র বিশেষে) সাদা । গুরুত্বপূর্ণ সংখ্যা— ৯, ১, ৩ এবং ৬। শুভ বার- মঙ্গল, বৃহস্পতি এবং শুক্র। শুভ রত্ন— প্রবাল এবং গার্নেট। কেমন যেতে পারে ২০২১: মনে হচ্ছে, আটকে থাকা বিয়ের ঘটনাটা এ বছর ঘটেই যাবে। দেখেন, গেলে তো ভালোই। তবে, বিয়ের বাদ্য বাজুক বা না বাজুক, এ বছরে আকস্মিকভাবে অর্থলাভ করতে পারেন আপনি— যার পরিমানটা নেহায়েত সামান্য হয়তো নয়। আরো মজার ব্যাপার হচ্ছে, এ ঘটনাটি ঘটতে পারে হয়তো একাধিক দফাতেই। আপনি যদি প্রেম-সন্ধানী কোনো ব্যক্তি হয়ে থাকেন, তাহলে হয়তো বেশ অনায়াসে প্রেমময় বা প্রেমময়ী কেউ এসে পড়তে পারে এ বছরে আপনার জীবনে। মার্চ, জুন, সেপ্টেম্বর কিম্বা ডিসেম্বর মাসে উল্লেখযোগ্য ঘটনাগুলো ঘটতে পারে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন