বৃহস্পতিবার | মার্চ ০৪, ২০২১ | ২০ ফাল্গুন ১৪২৭

টকিজ

জ্যাকসনের সেই বিতর্কিত রিসোর্ট বিক্রি হলো ২ কোটি ২০ লাখ ডলারে

বণিক বার্তা অনলাইন

বিক্রি হয়ে গেল পপস্টার মাইকেল জ্যাকসনের বিলাসবহুল রিসোর্ট ‘নেভারল্যান্ড র‌্যাঞ্চ’।  দ্য ওয়াল স্ট্রিট জার্নালে প্রাকশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, এক বিলিয়নেয়ার ২ কোটি ২০ লাখ ডলারে কিনে নিয়েছেন এই রিসোর্টটি।  তিনি জ্যাকসনের সাবেক বন্ধু রন বার্কল।

ক্যালিফোর্নিয়ায় ২ হাজার ৭০০ একর জায়গার উপর গড়ে তোলা রিসোর্টটি ২০১৫ সালেই বিক্রির কথা উঠেছিল। ওই সময় দাম ধার্য হয়েছিল ১০ কোটি ডলার।  কিন্তু গত বছর সেই দাম দাঁড়ায় ৩ কোটি ১০ লাখ ডলারে।

আশির দশকে জ্যাকসন যখন খ্যাতির শিখরে তখনই এটি কেনা হয়েছিল।  ১৯৮৭ সালে রিসোর্টটি ১ কোটি ৯৫ লাখ ডলারে কিনেছিলেন জ্যাকসন।  নাম দিয়েছিলেন ‘নেভারল্যান্ড র‌্যাঞ্চ’।  জেপি ব্যারির লেখা পিটার প্যান নামে শিশুতোষ সাহিত্যের এক কাল্পনিক দ্বীপ নেভারল্যান্ড। এখানে শিশুরা কখনো বড় হয় না।

রিসোর্টের ভিতরে বিনোদন চত্বর গড়ে তোলেন জ্যাকসন।  একটি চিড়িয়াখানাও রয়েছে।  এটি মূলত শিশুদের বিনোদনের জন্যই গড়ে তুলেছিলেন মাইকেল জ্যাকসন।

তবে এই নেভারল্যান্ডই ১৯৯০-২০০০ সাল পর্যন্ত বিতর্কের কেন্দ্র হয়ে উঠেছিল। জ্যাকসনের বিরুদ্ধে শিশুদের যৌন হেনস্থার যে অভিযোগ উঠেছিল, তার সঙ্গে এই রিসোর্টের নামও জড়িয়ে যায়। যদিও জ্যাকসন সমস্ত অভিযোগ অস্বীকার করেছিলেন। ২০০৫ সালে জ্যাকসনের বিরুদ্ধে এক কিশোরকে যৌন হেনস্থার অভিযোগ ওঠে।  তার বিচারও চলে। পরে বেকসুর খালাস পান। সেই ঘটনার পর র‌্যাঞ্চে আর ফেরেননি জ্যাকসন। 

২০০৯ সালে লস অ্যাঞ্জেলেসের বাড়িতে অতিরিক্ত ড্রাগ গ্রহণের কারণে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এই কিংবদন্তির।

এরই মধ্যে নেভারল্যান্ডের নাম পরিবর্তন করে রাখা হয়েছে সিকামোর ভ্যালি র‌্যাঞ্চ।  জ্যাকসনের মৃত্যুর পর এই রিসোর্টের ব্যাপক সংস্কার করা হয়েছে।

সূত্র: বিসিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন