দিনটি যেমন -১২.১২.২০২০

আজ ১২ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জন্মসংখ্যা (১২=১+২)= ৩। আর ‘৩’ জন্মসংখ্যার জাতক বা জাতিকা হিসেবে প্রকৃতি থেকে আপনি আহরণ করতে সমর্থ হয়েছেন অসামান্য এক প্রাণ শক্তি। আপনার মধ্যে আছে এমন এক ক্ষমতা যার বদৌলতে পথের বাধাগুলো অতিক্রম করে আপনি বারবারই কর্মক্ষেত্রে ফিরে আসতে সমর্থ হোন। অধীরতা আপনার চরিত্রের একটি মূল উপাদান, অথচ আপনাকে দেখে  মনে হয়, আপনি যেন ধীর-প্রকৃতির এক জ্বলন্ত প্রতিকৃতি। জনসাধারণের মধ্যে নিজেকে মর্যাদাশীল হিসেবে অভিব্যক্ত করার গুন রয়েছে আপনার মধ্যে। আপনি স্নেহবৎসল এবং প্রেমপূর্ণ, তবে খুব বেশী রকম সংবেদনশীল। আপনার জীবনটি উত্থান-পতনে পরিপূর্ণ। আজকে জন্ম নেয়া ব্যক্তি হিসেবে আপনার জন্য 

শুভ বর্ণ: হলুদ, কমলা, বেগুনী, নীল, নীলাভ সবুজ এবং সাদা।

শুভ বার: রবিবার এবং বৃহস্পতিবার।

শুভ রত্ন: পোখরাজ, এমেথিস্ট এবং ফিরোজা। 

গুরুত্বপূর্ণ তারিখ: ৩, ৬, ৭, ৯, ১২, ১৫, ১৬, ১৮, ২১, ২৪, ২৫, ২৭ এবং ৩০।

গুরুত্বপূর্ণ সংখ্যা: ১, ৩, ৬, ৭, এবং ৯।

উপযোগী পেশা: বুদ্ধিবৃত্তিক পেশা, সংগঠন, ব্যবসা-বাণিজ্য, কূটনীতি, বাগ্মিতা, লেখালেখি অথবা অভিনয় আপনার জন্য হতে পারে উপযুক্ত কর্মক্ষেত্র।

বিশেষ পরামর্শ: কলমের আঁচড়ে নিজেকে খুবই সাবলীলভাবে প্রকাশ করতে পারেন আপনি। তাই, যে পেশাতেই আপনি থাকুন না কেন, লেখালেখির জগতে বিচরণ করলে আপনি খুবই সফল হবেন। পাশাপাশি অর্থ উপার্জনের একটি বিকল্প পথও  তৈরি হবে।          

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                                                                              

(১) কাজ-কর্মের পথে চলবে আশা করা যায়, সহজ  অভিযাত্রা। আন্তরিকতার সাথে করা কোনো কাজেই অসফল থাকবেন না আপনি আজ। প্রেম-প্রণয় নিবেদনের জন্য দিনটি আজ বেশ উপযোগী। ঠান্ডা থেকে সতর্ক থাকুন, শহরে বা গ্রামে যেথানেই আপনি থাকুন না কেন। অর্থযোগ শুভ বলেই আশা করা যায়। 

(২) আচমকা কিছু অর্থপ্রাপ্তি আপনাকে চমকিত করতে পারে। নতুনেরা পেশাগত কোনো সাফল্য পেয়ে বিমোহিত হয়ে পড়তে পারেন। বয়সে যারা তুলনামূলক প্রবীণ, তারা কাজকর্ম এবং জীবনযাপন উভয় ক্ষেত্রেই সতর্কতার পরিমাণটা কিছুটা বাড়িয়ে দিতে চেষ্টা করুন। প্রযোজ্য সূত্র ধরে হয়ে উঠতে পারেন আজ আপনি সম্মানিত। 

(৩) পেছনের দিনগুলোতে কষ্টক্লেশ যতই ভোগ করে থাকুন না কেন, সামনে আছে শুভ দিন। কোনো শুভ ঘটনার ইঙ্গিত পেয়ে যেতে পারেন আজ আপনি। ভাগ্যকে সুপ্রসন্ন করতে হলে পরিশ্রম করে যেতে হয় অকাতরে, আর স্রষ্টা সমীপে নিজেকে সমর্পণ করতে হয় সকাতরে। জয় হোক। 

(৪) কোন কিছুতেই যখন কোনো কাজ হয় না, তখন প্রণত হতে হয় প্রার্থনায়। প্রার্থনা এমন এক শক্তিশালী অস্ত্র, যা স্রষ্টাকে প্রসন্ন করে এবং ভাগ্যকে করে সুশোভিত। যাই হোক, কাজ-কর্মে সফলতা পাওয়ার জন্য আজ আপনাকে খাটাখাটনি করতে হতে পারে বিস্তরই। কারণ, আপনার চলার পথটি আজ থাকতে পারে বেশ বাধাসঙ্কুল। 

(৫) ইংরেজিতে একটা প্রবাদ আছে- ‘চেয়ার মেকস দ্য পারসন।’ যে ব্যক্তি কাজ-কর্মের যে দায়িত্বে উপনীত হয়, সে কাজ চালিয়ে যাবার ক্ষমতা এবং যোগ্যতা দু’টিই তার থাকে। তাই, নতুন কোনো দায়িত্ব পেলে ভীত হবেন না, কাজ চালিয়ে যাবার শক্তি আপনার মধ্যেই আছে, খুঁজে নিন। সফলতা পেতে দেরি হবে না বেশিক্ষণ। 

(৬) আপনার কাজ-কর্মে সফলতা পাওয়ার জন্য আজ বিপরীত লিঙ্গের কোনো ব্যক্তির সহযোগিতার প্রয়োজন পড়তে পারে। ভয় নেই, কারণ আপনি  ঠিকই পেয়ে যাবেন সময়মত। প্রেম-প্রণয়ের ক্ষেত্রে দিনটি আজ লক্ষনীয়ভাবেই শুভ। অর্থযোগ যে খারাপ তেমনটিও মনে হচ্ছে না, সবকিছু দেখে-বুঝে। 

(৭) বিবাদমান কোন বিষয়ের ফলসালা হয়ে যেতে পারে। জানিয়ে রাখা প্রয়োজন যে, ফয়সালার রায় আসবে আশা করা যায়, আপনারই পক্ষে। কারো সাথে কোন বিষয়ে বাজি ধরতে যাবেন না আজ, কিংবা অগ্রসর হবেন না ফাটকা জাতীয় কোনো খাতে অর্থ বিনিয়োগ করতে। সফল তো সেই-ই যে পরিশ্রম করে এবং সতর্কতা অবলম্বন করে।

(৮) খুবই সাবধান থাকতে চেষ্টা করুন আজ যেন কোনভাবেই কারো সাথে আপনার কোন ধরনের ভুল  বোঝাবুঝি না ঘটে। তারপরেও বলতে হয় যে, পৃথিবীতে সবকিছু মানুষের ইচ্ছামত ঘটে না। যদি কোনোভাবে কারো সাথে ভুল বোঝাবুঝি ঘটেই যায়, তাহলে তার ফয়সালা করে নিতে চেষ্টা করুন দ্রুততম সময়ে। 

(৯) বৈদেশিক বাণিজ্যে বেশ কিছুটা এগিয়ে থাকবেন বলেই আশা করা যায় আজ। বিদেশ ভ্রমণের কোনো সম্ভাবনা থাকলে, আশা করা যায়, সে সফর সফলই হবে। আপনার আর্থিক অবস্থানের কিছু উন্নতি ঘটবে  বলে, আশা করা যায, আজ। যান-বাহন ব্যবহারে সতর্কতার পরিমাণ বাড়িয়ে দিন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন