দিনটি যেমন -১০.১২.২০২০

বণিক বার্তা অনলাইন

আজ ১০ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জন্মসংখ্যা (১০=১+০)= ১। ব্যক্তি হিসেবে আপনি স্বাধীনচেতা এবং অসাধারণ কর্মক্ষমতার অধিকারী। নেতৃত্বদানের গুণ রয়েছে আপনার মধ্যে জন্মগতভাবেই। আপনি অপরিমেয় ইচ্ছাশক্তি এবং আত্মবিশ্বাসের অধিকারী। সংবেদনশীল প্রকৃতির হওয়ার সত্ত্বেও, আপনার সহানুভূতি বোধ সাধারণত অদমিত অবস্থায় থাকে, তাই সহজে প্রকাশ পায় না। আপনার মধ্যে রয়েছে একধরনের জবরদস্তি মনোভাব, যার ফলে আপনি অনেক সময়ই যে কোনো পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হন। আর ১ জন্মসংখ্যার ব্যক্তি হিসেবে আপনার জন্য-

শুভ বর্ণ: সাদা, কমলা, গোলাপী, সোনালী এবং নীল।

শুভ বার: রবিবার এবং সোমবার।

শুভ রত্ন: রুবি এবং পোখরাজ। 

গুরুত্বপূর্ণ তারিখ: ১, ২, ৪, ৭, ১০, ১১, ১৩, ১৬, ১৯, ২০, ২২, ২৫, ২৮, ২৯ এবং ৩১।

গুরুত্বপূর্ণ সংখ্যা: ১, ২, ৪, ৭ এবং ৯।

উপযোগী পেশা: লেখালেখি, রাজনীতি, পরিচালনা, জনপ্রতিনিধিত্ব, অভিনয়, অধ্যাপনা, শিক্ষকতা, পশু-চিকিৎসা, মন্ত্রিত্ব, রাষ্ট্রপরিচালনা, প্রশাসন, দন্ত-চিকিৎসা, মনোবিজ্ঞান, শিল্পকলা, স্পোর্টস, নেতৃত্ব, চিকিৎসা, ব্যবসা-বাণিজ্য এবং শিল্প-সংস্কৃতি সংশ্লিষ্ট যে কোন কাজে বা বাণিজ্যে নিয়োজিত থাকলে সর্বোচ্চ কর্ম-দক্ষতা দেখাতে আপনি সমর্থ হবেন। 

বিশেষ পরামর্শ: ভালো কিম্বা মন্দের সর্বোচ্চ শিখরে  আরোহণ করা সম্ভব আপনার দ্বারাÑ তাই অনুশীলন করুন সেভাবেই, যেমনটি আপনি চান।          

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                                                                               

(১) অলস যদি না হোন, পরিশ্রমে অনীহা যদি ঝেঁটিয়ে বিদেয় করতে পারেন আপনার মন থেকে, কথা দিচ্ছি, তাহলে আপনিই হবেন বিজয়ী -কোন প্রতিযোগিতাতে বা নৈমিত্তিক কোন কাজ-কর্মে। রোগ-বালাইকে আমল দিয়ে চলুন এবং প্রয়োজনের ক্ষেত্রটিতে গ্রহন করুন যথাযথ চিকিৎসকের পরামর্শ। অর্থযোগ মোটামুটি শুভ আজ।

(২) নিজেকে যদি সংযত রাখতে না পারেন, তাহলে কোনো অসতর্ক মুহূর্তে কারো সাথে ঝগড়া-বিবাদ বেধে যেতে পারে। এমনকি, ক্রাইসিস দেখা দিতে পারে হার্দিক কোনো সম্পর্কের ক্ষেত্রে। তাই, যতটা পারেন সংযমী থাকতে চেষ্টা করুন আজ। আর সংকট থেকে উত্তরণের লক্ষে গ্রহন করুন, প্রাজ্ঞজনের পরামর্শ। রক্তচাপ নিয়ন্ত্রণে রাখুন।

(৩) যে কোন বিষয়ে অন্যদের পরামর্শ এড়িয়ে চলতে চেষ্টা করুন আজ। জীবনে কখনো কখনো এমন সংকট উপস্থিত হয়, তখন নিজের ছাড়া অন্য কারো বুদ্ধিতে কাজ করলে বিপদে পড়তে হয়। পছন্দ না করলেও, যে কাউকেই তুচ্ছ-তাচ্ছিল্য করা থেকে বিরত থাকুন। বিশেষ কারো সাথে পরিচয় ঘটতে পারে আজ

(৪) ‘না চাহিলে যারে পাওয়া যায়’ তেমন কাউকে পাবেন কি না তা ঠিক বলতে পারবো না। তবে, না চাইলেও পেয়ে যেতে পারেন আজ বিপরীত লিঙ্গের কোনো ব্যক্তির সহযোগিতা, প্রয়োজনের কোন মুহূর্তে আর্থিকভাবে থাকবেন হয়তো লাভবান। কোন সূত্রে কিছু অর্থলাভ ঘটাও তেমন একটা অসম্ভব নয়। প্রেম-প্রণয় শুভ।

(৫) প্রকৃতিকে কখনো বিরক্ত করবেন না। এমন কোন কাজ করবেন না, যা প্রকৃতির জন্য ক্ষতিকর হয়। এ ব্রত যদি রক্ষা করে চলতে পারেন, তাহলে, প্রকৃতি কখনো আপনার কষ্টের কারণ হবে না। কিন্তু, অতীতে তো নিশ্চয়ই আপনি প্রকৃতির জন্য ক্ষতিকর কাজ করেছেন। তাই, সতর্ক থাকুন আজ প্রকৃতির খেয়ালিপনা হতে। 

(৬) বিয়ের লায়েক আপনি হোন বা না হোন, প্রবাসী কারো পক্ষ থেকে বিয়ের প্রস্তাব আসতে পারে আজ। যদি বিয়ে করার বয়স বা সময় হয়ে থাকে, তাহলে, যাচাই-বাছাই করে সিদ্ধান্ত নিন। আর যদি বিয়ের সময় বা বয়স হ’য়ে না থাকে, তাহলে প্রত্যাখান করুন, কিন্তু, অত্যন্ত বিনয়ের সাথে।

(৭) বিশেষ কোন কাজ উপলক্ষে ভ্রমণ করতে হতে পারে আজ আপনাকে। ভ্রমণ ফলপ্রসূ হবে বলে আশা করা যায়। কোনো সূত্রে কিছু অর্থলাভ ঘটতে পারে। হজ্জ, ওমরাহ বা কোন তীর্থ-ভ্রমণ করার ব্যাপারে আগ্রহ সৃষ্টি কিম্বা তৎপরতা বৃদ্ধি করতে হতে পারে। যান-বাহন চালনায় বা ব্যবহারে সতর্কতার পরিমাণ বাড়িয়ে দিন। 

(৮) কাজের গতি লক্ষণীয় মাত্রাতেই ধীর থাকতে পারে। কিন্তু, সফলতা অর্জনে কমতি পড়বে না একটুও। চোখ-কান যথাসম্ভব খোলা রেখে চলতে চেষ্টা করুন আজ, তা না হলে কেউ আপনার সাথে প্রতারণা করতে করার চেষ্টা করতে পারে; অথবা ষড়যন্ত্র করে আপনাকে ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত করতে পারে।

(৯) অন্যমনা হয়ে থাকার কারণে আকর্ষণীয় কোন সুযোগ হাতের নাগালে এসেও যেন হাতছাড়া হয়ে না যায়, সে ব্যাপারে ভীষণ সতর্ক থাকতে চেষ্টা করুন। কষ্ট করে আপনি যা অর্জন করেন, তা কখনোই লটারিতে পাওয়া কোন কিছুর সমান নয়। তবুও থাকুন সুযোগ-সন্ধানী, বৈধ কোন কিছু লাভ করার ক্ষেত্রে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন