দিনটি যেমন - ০৮.১২.২০২০

আজ ৮ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার জন্মসংখ্যা ৮। আর ৮ সংখ্যার জাতক বা জাতিকা হিসেবে আপনি বড় মাপের সব বাণিজ্যিক পরিকল্পনার হোতা হবার সম্ভাবনা আপনার আছে। তাই, ব্যবসায়ী হিসেবে আপনি খুবই সফল হতে পারবেন। তবে, ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে সামগ্রিক দেখাশোনা আপনি নিজ তত্ত্বাবধানে করলেই ভালো করবেন। এছাড়া, অংশীদারী ব্যবসায়েও আপনার সাফল্য বিঘ্নিত হতে পারে। একজন নির্বাহী হিসেবে আপনার কর্ম-দক্ষতা খুবই উচ্চ পর্যায়ের এবং আপনার বিচার ক্ষমতা খুবই তীক্ষ্ণ। আর্থিক বিষয়ে আপনি সৎ এবং বিশ্বস্ত। স্বভাবগত ভাবেই আপনি একজন আদর্শবান ব্যক্তি। আর আপনার জন্য-

শুভবর্ণ : নীল, কালো, সবুজ, বাদামী এবং ছাই রঙ।

শুভ বার : শনিবার এবং রবিবার।

শুভ রত্ন: নীলা, এমেথিস্ট এবং ফিরোজা।

গুরুত্বপূর্ণ তারিখ : ২, ৪, ৫, ৮, ১১, ১৩, ১৪, ১৭, ২০, ২২, ২৩, ২৬, ২৯ এবং ৩১।

গুরুত্বপূর্ণ সংখ্যা : ২, ৪, ৫, ৭ এবং ৮।

উপযোগী পেশা: শারীরিক ক্রীড়া-কসরত, ঠিকাদারী, ওকালতি, জজিয়তি, সংগীত, ধর্ম, সময়, প্রকাশনা, পোল্ট্রি, বনায়ন, কয়লা, বিজ্ঞান, আর্থিক-নীরিক্ষা, সেনা বা প্রতিরক্ষা বাহিনী এবং ধাতব পদার্থ সংশ্লিষ্ট কর্মক্ষেত্র বা ব্যবসা-বাণিজ্য। 

বিশেষ পরামর্শ : ‘৪’ সংখ্যাটিকে আপনি যত বেশি এড়িয়ে থাকবেন, বর্তমানে এবং ভবিষ্যতে আপনি ততই ভালো থাকতে পারবেন।

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।

(১) কাজ-কর্মের বাধা বিরক্তিকরভাবে বেড়ে উঠতে পারে। কিন্তু, ধৈর্য ধরে কাজ চালিয়ে যেতে পারেন, তাহলে জয়লাভ অবশ্যম্ভাবী। এছাড়া, বড় কোনো সাফল্য লাভের লক্ষে জারি রাখুন অধ্যবসায়। অর্থব্যয়ে সংযমী হোন। শরীর-মনের যথাযথ যত্ন নেয়াও একটি বিশেষ শিল্পগুন। তাই, শরীর-মনের প্রতি যত্নশীলতায় আন্তরিক থাকার চেষ্টা করুন।

(২) রক্তজ রোগ-বালাই, তা যত সামান্যই হোক, হেলাফেলা করা উচিৎ হবে না। নির্ধারিত প্রক্রিয়ায়  ব্লাড-প্রেশারকে বিপদসীমার মধ্যে ধরে রাখতে চেষ্টা করুন। অর্থনৈতিক বা অর্থ-ব্যবস্থাপনার বিষয়ে দক্ষতা দেখিয়ে বহুজনের দৃষ্টি আকর্ষণ করতে সমর্থ হতে পারেন আজ আপনি। কোনো ঔষধ না থেয়ে সুস্থ থাকাটাই প্রকৃত সুস্থতা। 

(৩) সুস্বাস্থ্যের জন্য চাই সুনিয়ন্ত্রিত জীবন যাপন পদ্ধতি। অনিয়ন্ত্রিত জীবন যাপন কখনোই সুস্বাস্থ্যের নিশ্চয়তা দিতে পারে না। তাই, রুটিন-জীবন ব্যবস্থার মধ্যে থাকতে চেষ্টা করুন সারা জীবন। তবে, নিজের জন্য কাজগুলো করার পরও, অন্যের কোনো কাজ করে দিতে হতে পারে আজ আপনাকে। আর্থিকভাবে থাকতে পারেন লাভবান।  

(৪) বিপরীত লিঙ্গের কোন ব্যক্তির আবদার রক্ষা করতে গিয়ে কিছু অর্থব্যয় করতে হতে পারে। অন্যদিকে, আপনারই গুরুত্বপূর্ণ কোনো কাজ করার কালে, পেতে পারেন আজ বিপরীত লিঙ্গের কোনো ব্যক্তির সহযোগিতা। ঘটতে পারে কিছু অর্থলাভ। অর্থ-অপচয় রোধ মনের জন্য, দেহের জন্য, সর্বোপরি আপনার আর্থিক অবস্থানের জন্য মঙ্গলদায়ক।

(৫) পরিমিত পানি পান আপনাকে অনেক ধরনের রোগ-বালাই থেকে মুক্ত থাকতে সাহায্য করবে। তাই, আপনার দেহের ওজন অনুপাতে প্রতিদিন ২ থেকে ৩ লিটার পানি পান করুন। নতুন বা অজানা অচেনা কোনো খাতে বিনিয়োগে বিরত থাকলেই ভালো করবেন আজ। সংকটকালে আপনজনদের উপর ভরসা রাখার অভ্যাস করুন। 

(৬) কারো সাথে কোনো রকম ভুল বোঝাবুঝি না ঘটার ব্যাপারে সতর্ক থাকুন। কিন্তু, কোনোভাবেই তা ঘটেই  গেলে জরুরী ভিত্তিতে তার ফয়সালা করে নিন। (কোনো দাওয়াত-নিমন্ত্রণে গেলে) খাদ্য-সামগ্রী  গ্রহনকালে সতর্কতার পরিমাণ বাড়িয়ে দিন এবং স্টমাকের জন্য কষ্টদায়ক খানা-খাদ্য যতদূর সম্ভব এড়িয়ে চলতে চেষ্টা করুন। 

(৭) হ্রস্ব বা দীর্ঘ যে কোনো পরিমাণ পথ ভ্রমণ করতে হতে পারে আজ আপনাকে ব্যক্তিগত, স্বাস্থ্যগত বা পেশাগত কোনো কাজে। সম্ভাবনা রয়েছে কিছু অর্থ প্রাপ্তির। ধর্মীয় বিষয়ে আগ্রহ বৃদ্ধি পেতে পারে (প্রযোজ্য  জনের)। বিদেশ ভ্রমণ হবে সুফলদায়ক। সফরকালে রাস্তার বাসি-পচা খাবার খাওয়া থেকে বিরত থাকুন।  

(৮) চলতি কোনো সংকট থেকে মুক্তি বা মুক্তির পথ খুঁজে পাওয়া সহজ হতে পারে। সর্তক থাকুন প্রতারক শ্রেণীর মানুষ কিংবা মানুষের প্রতারণা হতে। মা-বাবাসহ অন্যান্য মুরুব্বীদের প্রতি যত্নশীল থাকুন। বিপজ্জনক পথে চলাচলের সময় সতর্কতার পরিমাণ বাড়িয়ে দিন। প্রতিদিন রাতে পরিমিত ঘুম সুস্বাস্থ্যের অনিবার্য একটি পূর্বশর্ত। 

(৯) নারী-পুরুষ যে কারো সাথে সমঝোতা করে চলতে চেষ্টা করুন আজ; তাহলে, আখেরে এর সুফল লাভ করতে সমর্থ হবেন। খুবই তীক্ষ্ণভাবে লক্ষ রাখুন, যেন হাতের কাছে পেয়েও অসতর্কতায় কোনো সুযোগ হাতছাড়া না হয়ে যায়। রাগ-ক্ষোভ ইত্যাদি সবসময়ই আপনার সুস্বাস্থ্যের অন্তরায়। তাই, সবসময় হাসিখুশি থাকতে চেষ্টা করুন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন