বাটার নতুন সিইও সন্দীপ কাটারিয়া

বৈশ্বিক বাজারে জুতোর অন্যতম ব্র্যান্ড বাটার নেতৃত্ব দিতে যাচ্ছেন সন্দীপ কাটারিয়া। বাটার গ্লোবাল প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) দায়িত্ব নিতে চলেছেন বাটা ইন্ডিয়ার শীর্ষ পদে থাকা ৪৯ বছরের সন্দীপ।

দীর্ঘ প্রায় পাঁচ বছর বাটার গ্লোবাল সিইওর দায়িত্ব পালন করেছেন অ্যালেক্সিস নাসার্ড। পদ থেকে সরে যেতে চলেছেন তিনি। তার স্থানে সন্দীপ কাটারিয়াকে বেছে নেয়া হয়েছে। অবিলম্বে নতুন দায়িত্ব গ্রহণ করবেন তিনি।

আইআইটি দিল্লির সাবেক এবং এক্সএলআরআইতে ১৯৯৩ সালের পিজিডিবিএম ব্যাচের গোল্ড মেডেলিস্ট সন্দীপ কাটারিয়া তার ২৪ বছরের কর্মজীবনে ভারত এবং ইউরোপে ইউনিলিভার, ইয়াম ব্র্যান্ডস, ভোডাফোনের মতো বহুজাতিক সংস্থায় বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। ২০১৭ সালে তিনি বাটায় যোগ দেন। ওই বছর সংস্থার ভারতীয় শাখা বা বাটা ইন্ডিয়ার সিইও হন।

নতুন দায়িত্বের বিষয়ে সন্দীপ কাটারিয়া বলেন, বাটা এমন একটা ব্র্যান্ড, যার উচ্চমানের সুলভের জুতো তৈরির জন্য ঈর্ষণীয় খ্যাতি রয়েছে। ভারতে বাটার সাফল্যের অংশীদার হতে পেরে ধন্য। এবার ১২৫ বছরেরও বেশি সময় ধরে বিশ্বে জুতো প্রস্তুতকারী সংস্থা হিসেবে একে আরো এগিয়ে নিয়ে যাওয়ার জন্য চেষ্টা করব। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন