শনিবার | জানুয়ারি ২৩, ২০২১ | ১০ মাঘ ১৪২৭

টকিজ

বিজয়ের মাসে আসছে ‘প্রিয় কমলা’ ও ‘বিশ্বসুন্দরী’

ফিচার প্রতিবেদক

ইমপ্রেস টেলিফিল্মের মুক্তিযুদ্ধভিত্তিক নতুন চলচ্চিত্র প্রিয় কমলা শুটিং শেষ হয়েছে সম্প্রতি। ছবিটি নির্মাণ করেছেন অভিনেতা শাহরিয়ার নাজিম জয়। এতে জুটিবদ্ধ হয়েছেন অপু বিশ্বাস বাপ্পী চৌধুরী। টানা ১৮ দিনের শুটিং শেষে আগামী সপ্তাহ থেকে ছবির ডাবিংয়ে অংশ নেবেন অপু বাপ্পী। বিজয় দিবসে ছবিটি মুক্তির কথা রয়েছে।

জয়ের পরিচালনায় তৃতীয় ছবি এটি। ছবির গল্প সম্পর্কে তিনি বলেন, যুদ্ধের সময় একেবারে অজপাড়াগাঁয়ের নিটল প্রেমের গল্প প্রিয় কমলা বঙ্গবন্ধুর মার্চের ভাষণ যখন সেই গ্রামের মানুষ শোনে, তখন সেই প্রেম কীভাবে যুদ্ধে পরিণত হয় সেটিই তুলে ধরা হয়েছে ছবিতে। পাশাপাশি সে ঘটনাকে ২০২০ সালের সঙ্গে সংযুক্ত করিয়ে দেখিয়েছি। এর কাহিনী, চিত্রনাট্য সংলাপও করেছেন শাহরিয়ার নাজিম জয়।

মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত ছবিতে কাজ করে অপু, বাপ্পী দুজনেই আনন্দিত। প্রসঙ্গে বাপ্পী বলেন, ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় এটি আমার প্রথম কাজ। দিনরাত শুটিং করেছি ছবিটির জন্য। প্রিয় কমলা ছবিতে অপু বিশ্বাস অভিনয় করেছেন একজন বীরাঙ্গনার চরিত্রে। তিনি বলেন, ধরনের চরিত্রে অভিনয় করা এবারই প্রথম। তার ক্যারিয়ারে এটি অন্যতম অর্জন মনে করে অপু আরো বলেন, প্র্রত্যেক বীরাঙ্গনাই একেকজন যোদ্ধা। সেই বীরাঙ্গনার চরিত্রে নিজে কাজ করাটা সত্যি সৌভাগ্যের। ছবিতে আরো অভিনয় করেছেন সোহেল খান, সেহেঙ্গাল বিপ্লব, আজান, মালা প্রমুখ।


এদিকে ১১ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে বহুল প্রতিক্ষীত চলচ্চিত্র বিশ্বসুন্দরী নির্মাতা চয়নিকা চৌধুরীর প্রথম চলচ্চিত্র এটি। গত বছর ছবিটি মুক্তির কথা থাকলেও নানা কারণে তা সম্ভব হয়নি। এরপর শুরু হয় করোনার প্রাদুর্ভাব। অবশেষে ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। চলতি বছর মার্চে ছবির গল্প প্রসঙ্গে টকিজকে দেয়া এক সাক্ষাত্কারে চয়নিকা চৌধুরী বলেছিলেন, বিশ্বসুন্দরী জীবনের জয়গান ভালোবাসার চলচ্চিত্র ছবিতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ পরীমনি। প্রথমবার একসঙ্গে জুটি বেঁধেছেন তারা। এর আগে ছবির তুই কি আমার হবি রে শিরোনামের একটি গান প্রকাশিত হয়েছে। প্রকাশের পর গানটি বেশ আলোচনায় আসে। সিয়াম পরীমনি ছাড়াও এতে আরো দেখা যাবে আলমগীর, চম্পা, ফজলুর রহমান বাবু, মনিরা মিঠু, আনন্দ খালেদ, হীরা, সুজন সীমান্তসহ আরো অনেককেই। ছবির কাহিনী, চিত্রনাট্য সংলাপ রুম্মান সীমান্ত রশীদ খানের।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন