শনিবার | জানুয়ারি ২৩, ২০২১ | ১০ মাঘ ১৪২৭

টকিজ

যুক্তরাষ্ট্রের ক্রিকেট লিগে দল কিনেছেন শাহরুখ খান

ফিচার ডেস্ক

দ্য নাইট রাইডার্স গ্রুপের মালিকানা মূলত বলিউড বাদশাহ শাহরুখ খানের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল কলকাতা নাইট রাইডার্স গ্রুপের সবচেয়ে আলোচিত দল। ক্রিকেট দুনিয়াকে আবার চমকে দিতে যাচ্ছেন শাহরুখ। আইপিএলের সফল দল কলকাতা নাইট রাইডার্সের পাশাপাশি শাহরুখ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ত্রিনবাগো নাইট রাইডার্সেরও মালিক। এবার শাহরুখ যুক্তরাষ্ট্রের ক্রিকেট দুনিয়ায় নিজের ফ্র্যাঞ্চাইজি চালু করতে যাচ্ছেন। যুক্তরাষ্ট্রের মেজর ক্রিকেট লিগে লস অ্যাঞ্জেলেস দলটি কিনে নিয়েছেন শাহরুখ এবং এর নতুন নামকরণ করা হয়েছে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স।

আমেরিকান ক্রিকেট এন্টারপ্রাইজেসের (এসিই) সঙ্গে পার্টনারশিপে আমেরিকার ক্রিকেট দুনিয়ায় বিনিয়োগ করবেন শাহরুখ। এসিইর সঙ্গে দ্য নাইট রাইডার্স গ্রুপের কৌশলগত পার্টনারশিপে একদিকে যেমন আর্থিক বিনিয়োগ আছে, তেমনি থাকছে এসিইকে যুক্তরাষ্ট্রে ক্রিকেট লিগ আয়োজনে সহযোগিতা করা।

যুক্তরাষ্ট্রের ক্রিকেট লিগে বিনিয়োগ প্রসঙ্গে শাহরুখ খান বলেছেন, বেশ কয়েক বছর আমরা নাইট রাইডার্স ব্র্যান্ডটি বিশ্বজুড়ে সম্প্রসারিত করছি। আমরা যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি ক্রিকেটের ভালো সম্ভাবনা দেখতে পেয়েছি। আমরা আশা করছি আমাদের উদ্যোগ সামনে বিরাট সাফল্য নিয়ে আসবে।

আমেরিকান ক্রিকেট এন্টারপ্রাইজ মেজর লিগ ক্রিকেটের সামীর মেহতা বিজয় শ্রিনিবাসন বলেছেন, যুক্তরাষ্ট্রের ক্রিকেটের আনুষ্ঠানিক পার্টনার হিসেবে আমরা আমেরিকায় প্রফেশনাল টি-টোয়েন্টি লিগ শুরু করার জন্য কাজ করছি। আমার দুনিয়ার সবচেয়ে বড় ক্রীড়া বাজারে বিশ্বমানের ক্রিকেটারদের নিয়ে আসতে চাচ্ছি। আজকের ঘোষণা আমেরিকার বাজারের সম্ভাবনাকে নির্দেশ করার একটি বড় ধাপ। আমরা আনন্দিত যে নাইট রাইডার্স গ্রুপ আমাদের লক্ষ্য অর্জনে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।

শোনা যাচ্ছে মেজর লিগ ক্রিকেটে নিউইয়র্ক, সান ফ্রান্সিসকো, ওয়াশিংটন ডিসি, ডালাস, শিকাগো লস অ্যাঞ্জেলেস থেকে ছয়টি দল অংশ নেবে। লিগের প্রথম ছয় বছরে ভারতের কোনো আইপিএল টিম এতে অংশ নিতে পারবে না। এর মাধ্যমে শাহরুখ তার বিনিয়োগের রিটার্ন ফেরাতে বেশ একচ্ছত্র রাজত্ব করতে যাচ্ছেন।

 

সূত্র: পিংকভিলা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন