শুক্রবার | ফেব্রুয়ারি ২৬, ২০২১ | ১৩ ফাল্গুন ১৪২৭

শেয়ারবাজার

ডমিনেজ স্টিল বিল্ডিংয়ের লেনদেন শুরু ২ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক

সম্প্রতি প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা কোম্পানি ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেডের পুঁজিবাজারে লেনদেন আগামী ডিসেম্বর শুরু হবে।এনক্যাটাগরির শেয়ারটির ট্রেডিং কোড হবেDOMINAGE আর কোম্পানি কোড হবে ১৩২৪৯।

১০ টাকা অভিহিত মূল্যে কোটি শেয়ার ইস্যুর মাধ্যমে ৩০ কোটি টাকা সংগহ করেছে   ডমিনেজ স্টিল বিল্ডিং। আইপিওর অর্থ দিয়ে কোম্পানিটি ভবন নির্মাণ, ইলেকট্রিক্যাল ইনস্টলেশন, প্লান্ট মেশিনারিজ ক্রয় এবং আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহ করবে।

এদিকে ডমিনেজ স্টিল বিল্ডিং তাদের অনুমোদিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটি তাদের অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা থেকে বাড়িয়ে ১৫০ কোটি টাকায় উন্নীত করবে। এক্ষেত্রে সংঘস্মারকের নং অনুচ্ছেদ সংশোধন করতে হবে তাদের। অনুমোদিত মূলধন বাড়ানোর জন্য শেয়ারহোল্ডারদের সম্মতি নিতে আগামী ৩১ ডিসেম্বর সকাল ১০টায় ডিজিটাল প্লাটফর্মে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ ডিসেম্বর।

৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১০ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ডমিনেজ স্টিল বিল্ডিংয়ের পরিচালনা পর্ষদ। এর মধ্যে শতাংশ নগদ লভ্যাংশ বাকি শতাংশ স্টক লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৪২ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ২১ টাকা ২৩ পয়সা। আগামী ৩১ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ ডিসেম্বর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন