রবিবার | জানুয়ারি ২৪, ২০২১ | ১১ মাঘ ১৪২৭

দেশের খবর

নওগাঁয় প্রভাবশালীদের দখলে যাত্রীছাউনির জমি

বণিক বার্তা প্রতিনিধি, নওগাঁ

নওগাঁর পশ্চিম ঢাকা রোডের যাত্রীছাউনির জমি অবৈধভাবে দখল করে অফিস দোকানঘর নির্মাণ করেছে প্রভাবশালী একটি মহল। যাত্রীরা বসার কোনো জায়গা না পেয়ে বিভিন্ন চায়ের কিংবা পানের দোকানে বসেন। জায়গাটি উদ্ধার করে দ্রুত যাত্রীছাউনি নির্মাণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সান্তাহার-ঢাকা রোড, যা নওগাঁ সদর উপজেলার বোয়ালিয়া ইউনিয়ন পরিষদের মধ্যে অবস্থিত পশ্চিম ঢাকা রোড নামে পরিচিত। জেলার রাণীনগর, আত্রাই পাশের আদমদীঘি উপজেলার সান্তাহার থেকে মানুষ স্থান থেকে ঢাকা, বগুড়াসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াতের জন্য ওই জায়গাটি ব্যবহার করেন এলাকাবাসী। ঢাকা রোড থেকে নওগাঁ শহরের দূরত্ব প্রায় চার কিলোমিটার। তাই অধিকাংশ মানুষই বাসের জন্য স্থানে অপেক্ষা করেন। স্থানে নব্বইয়ের দশকে সড়ক জনপথের জায়গায় জেলা পরিষদের অর্থায়নে গণশৌচাগারসহ একটি যাত্রীছাউনি নির্মাণ করা হয়। পরবর্তীতে গত বছরের প্রথম দিকে নওগাঁ-বগুড়া-ঢাকা মহাসড়কটি প্রশস্তকরণের কাজ শুরু হলে ঢাকা রোডের যাত্রীছাউনি রাস্তার দুই পাশের অবৈধ স্থাপনাগুলো ভেঙে ফেলে সড়ক জনপথ বিভাগ। এর পর থেকে প্রভাবশালীরা দখল করে ব্যক্তিগত অফিস দোকানঘর নির্মাণ করেছেন। যাত্রীদের অপেক্ষার কোনো জায়গা না থাকায় এখানে আসা শত শত যাত্রী সাধারণকে প্রতিনিয়তই চরম বিড়ম্বনায় পড়তে হচ্ছে।

নওগাঁ সড়ক জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমান সাজিদ বলেন, রাস্তা প্রশস্তকরণ কাজের জন্য যাত্রীছাউনিটি ভেঙে ফেলা হয়েছে। কেউ যদি অবৈধভাবে দখল করে স্থাপনা তৈরি করে তাহলে তা পরিদর্শন সাপেক্ষে মুক্ত করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন