রবিবার | জানুয়ারি ২৪, ২০২১ | ১১ মাঘ ১৪২৭

দেশের খবর

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবাহী বাসে ডাকাতি

বণিক বার্তা প্রতিনিধি, কক্সবাজার

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবাহী বাসে ডাকাতির ঘটনা ঘটেছে। সময় ডাকাতের গুলিতে দুই যাত্রী গুলিবিদ্ধসহ ১৫ জন আহত হয়েছেন। অস্ত্রধারী ডাকাত দল যাত্রীদের কাছ থেকে ১৬টি মোবাইল ফোনসহ লাখ টাকা ছিনিয়ে নেয়। গতকাল ভোরে ঘটনা ঘটে। গুলিবিদ্ধদের মধ্যে মো. মামুন নামে একযাত্রীকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কক্সবাজারের চকরিয়া থানার ওসি শাকের মো. জুবায়ের বলেন, চট্টগ্রাম থেকে ৪০ জন যাত্রী নিয়ে সৌদিয়া পরিবহনের বাসটি টেকনাফ যাচ্ছিল। যাত্রীবেশী ডাকাত দলের সাত সদস্য বাসটিতে ছিল। তারা চট্টগ্রাম নতুন ব্রিজ কাউন্টার থেকে টিকিট নিয়ে বাসে ওঠে।

ওসি জানান, বাসটি রাত সাড়ে ৩টার দিকে চকরিয়ায় ফাঁহাসিয়াখালী ঢালে পৌঁছালে সশস্ত্র ডাকাত দল যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে যাত্রীদের মারধর এবং লুটপাট করে বাস থেকে নেমে পালিয়ে যায়।

তিনি বলেন, বাসের চালক, হেলপার যাত্রীদের সঙ্গে কথা বলে আমরা জানতে পেরেছি, ডাকাত দল যাত্রীদের ১৬টি মোবাইল সেট এবং নগদ প্রায় লাখ টাকা লুট করেছে। সময় বাধা দেয়ায় ডাকাতরা দুজনকে গুলি করে। তাদের অবস্থা আশঙ্কাজনক।

ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে জানিয়ে ওসি বলেন, ডাকাতিতে কারা জড়িত তা খুঁজে বের করার চেষ্টা চলছে।

পরিবহন শ্রমিকরা জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে একসময় প্রতিনিয়ত ডাকাতির ঘটনা ঘটত। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর তত্পরতায় ডাকাতি বন্ধ হয়ে যায়। কিন্তু সম্প্রতি আবার ডাকাতি শুরু হয়েছে।

তারা জানান, সম্প্রতি ধারাবাহিকভাবে প্রথমে মারসা, এরপর এসআলম এবং সর্বশেষ সৌদিয়া বাসে ডাকাতির ঘটনা ঘটল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন