রবিবার | জানুয়ারি ২৪, ২০২১ | ১১ মাঘ ১৪২৭

শিল্প বাণিজ্য

লজিস্টিক খাত নিয়ে জিম ডিজিটাল ট্রাকের ওয়েবিনারের আয়োজন

লজিস্টিক ইন দ্য টাইম অব কভিড-১৯ শীর্ষক শিরোনামে জিম ডিজিটাল ট্রাকের আয়োজনে সম্প্রতি একটি ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। এতে আলোচক হিসেবে অংশ নেন জিম ডিজিটাল ট্রাকের ইযোগাযোগ লিমিটেডের এমডি আলমগীর আলভি দারাজের চিফ অপারেটিং অফিসার খন্দকার তাসফিন আলম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইযোগাযোগ লিমিটেডের মার্কেটিং ম্যানেজার আবরার আহাসান চৌধুরী।

ওয়েবিনারে বক্তারা করোনা মহামারীতে লজিস্টিক খাত কীভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে, থেকে উত্তরণের পথ এবং নিউ নরমালে পরিবহন খাত কেমন হতে পারে এসব বিষয়ে আলোচনা করেন।

আলমগীর আলভি বলেন, সেকেন্ড ওয়েভে করোনা মহামারী আবার বিশ্বে আঘাত আনবে এবং কিছু দেশ লকডাউন দিয়েছে, আরো কিছু দেশ দেয়ার পরিকল্পনা করছে। তবে এবার মনে হচ্ছে, আমাদের দেশে প্রথমবারের তুলনায় লজিস্টিক খাতে কম প্রভাব পড়বে। তবে আমাদের লজিস্টিক খাতে নিয়োজিত সবারই প্রয়োজনীয় সুরক্ষাসামগ্রী নিশ্চিত করতে হবে। তাদের পরিবারের নিরাপত্তাও এর মাধ্যমে নিশ্চিত হবে।

খন্দকার তাসফিন আলম, কভিডের সময় লজিস্টিক খাতে যারা মাঠ পর্যায়ে কাজ করেছেন, সেটি খুবই চ্যালেঞ্জিং একটি বিষয় ছিল। দারাজের লজিস্টিকস টিম সময়েও সাহসিকতার পরিচয় দিয়ে সামাজিক দূরত্ব মেনে পণ্য ডেলিভারি সেবা চালু রেখেছে। করোনায় অনেক নেতিবাচকের মধ্যে এটি ছিল ব্যবসায়ের জন্য একটি ইতিবাচক দিক। কভিডে ক্ষতিগ্রস্ত হওয়ার পর খুবই অল্প সময়েই আমরা নিজেদের গুছিয়ে নিয়েছি। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন