বুধবার | জানুয়ারি ২০, ২০২১ | ৭ মাঘ ১৪২৭

খবর

গোপালগঞ্জে বস্ত্র ও পাটমন্ত্রী

দেশকে সোনার বাংলা গড়তে কাজ করছে সরকার

নিজস্ব প্রতিবেদক

বস্ত্র পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আধুনিক ডিজিটাল বাংলাদেশের কারিগর।

মহান স্বাধীনতা মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ বস্ত্র পাটমন্ত্রী স্বাধীনতা পুরস্কার ২০২০ লাভ করায় গতকাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ, দোয়া মোনাজাতে অংশগ্রহণ শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম। বিখ্যাত ক্র্যাক প্লাটুনের একজন যোদ্ধা হিসেবে দুঃসাহসিকতার সঙ্গে বিভিন্ন সম্মুখসমরে অংশগ্রহণ করেছি। মুক্তিযুদ্ধে অবদানের স্বীকৃতি হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীরপ্রতীক খেতাবে ভূষিত করেছিলেন। শেখ মুজিবুর রহমানের হাত থেকে খেতাব, তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার দুটিই আমি পেয়েছি।

মন্ত্রী বলেন, মহান স্বাধীনতা মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পাদনের মাধ্যমে দেশকে সোনার বাংলা গড়তে কাজ করছে সরকার। তিনি বলেন, স্বাধীনতা পুরস্কার আমাকে দেশ গঠনের কাজে আরো অনুপ্রাণিত করছে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আজীবন কাজ করে যাব।

বস্ত্র পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া, বস্ত্র অধিদপ্তরের মহাপরিচালক দিলীপ কুমার সাহা, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কালামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সময় উপস্থিত ছিলেন।

এরপর মন্ত্রী গোপালগঞ্জে শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের কাজ পরিদর্শন করেন এবং প্রকল্পের কাজ নির্দিষ্ট সময়ে বাস্তবায়নে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন