শনিবার | জানুয়ারি ২৩, ২০২১ | ১০ মাঘ ১৪২৭

খেলা

প্রথম ওয়ানডেতে ভারতকে হারাল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক

গত মার্চে নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর আজই (শুক্রবার) প্রথম কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামে অস্ট্রেলিয়া ও ভারত। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ২০ হাজার দর্শকের সামনে আবেগের এ ম্যাচে ভারতকে ৬৬ রানে হারিয়েছে স্বাগতিকরা। 

ম্যাচ শুরুর আগে স্মরণ করা হয় কিছুদিন আগে মারা যাওয়া সাবেক অসি তারকা ডিন জোনসকে, আর ষষ্ঠ মৃত্যুবার্ষিকীকে স্মরণ করা হয় বলের আঘাতে মৃত্যুবরণ করা ফিল হিউজকে। বর্ণবাদ বন্ধে দুই দলের খেলোয়াড়রা খালি পায়ে সারিবদ্ধভাবে দাঁড়ান এবং আদিবাসীদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করেন। 

আগে ব্যাটিং করে ৬ উইকেটে ৩৭৪ রান তোলে অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চ ও স্টিভ স্মিথ উভয়ই সেঞ্চুরি করেন। জবাবে ভারত ৮ উইকেটে ৩০৮ রান সংগ্রহ করতে সমর্থ হয়। 

ডেভিড ওয়ার্নার (৬৯) ও ফিঞ্চ (১১৪) ওপেনিং জুটিতে ১৫৬ রান এনে দেয়ায় বড় সংগ্রহের ভিত পেয়ে যায় অস্ট্রেলিয়া। অধিনায়ক ফিঞ্চ এদিন তুলে নেন ক্যারিয়ারের ১৭তম ওয়ানডে সেঞ্চুরি। এরপর স্মিথ ৫৬ বলে ১০৫ রানের বিস্ফোরক ইনিংস খেলে দলের সংগ্রহ সাড়ে তিনশ পার করান। এ পথে ফিঞ্চের সঙ্গে গড়েন ১০৮ রানের জুটি। 

জবাব দিতে নেমে অধিনায়ক বিরাট কোহলি ২১ রানে আউট হয়ে গেলে বড় সংগ্রহটা আর টপকানো হয়নি ভারতের। একটি পর্যায়ে ১০১ রানে চার উইকেট হারায় অতিথিরা। ওপেনার শিখর ধাওয়ান ৭৪ ও অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ৯০ রান করলেও দলকে জেতাতে পারেননি। লেগস্পিনার অ্যাডাম জাম্পা ৫৪ রানে চারটি ও পেসার জস হ্যাজেলউড ৫৫ রানে তিন উইকেট নেন। 

গ্রীষ্মে প্রথম ম্যাচেই জয় পাওয়ায় সিরিজে অস্ট্রেলিয়া এগিয়ে গেল ১-০তে। রোববার একই মাঠে সিরিজের দ্বিতীয় ম্যাচ এবং বুধবার ক্যানবেরায় তৃতীয় ও শেষ ওয়ানডে। 

এরপর দুই দল তিনটি টি২০ ও চারটি টেস্টের সিরিজে মুখোমুখি হবে। 

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন