শনিবার | জানুয়ারি ২৩, ২০২১ | ১০ মাঘ ১৪২৭

খেলা

ম্যারাদোনার খোলা কফিনের সামনে হাস্যোজ্জ্বল ছবি নিয়ে ক্ষোভ

বণিক বার্তা অনলাইন

ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাদোনার শেষকৃত্যের দায়িত্বে ছিল একটি পেশাদার বেসরকারি প্রতিষ্ঠান। তারাই কফিন সাজানো থেকে শুরু করে সমাধিস্থ করা পর্যন্ত সব কাজ সম্পন্ন করেছে। এসব কাজে সহায়তার জন্য তারা তিনজন কর্মীকে নিয়োগ দিয়েছিল। এই তিন কর্মীই দিয়েগোর খোলা কফিনের সামনে দাঁড়িয়ে হাস্যোজ্জ্বল মুখে ছবি তুলেছেন। সেই ছবি সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর ক্ষোভে ফেটে পড়েছেন ভক্তরা।

গত বুধবার হার্টঅ্যাটাক করে ৬০ বছর বয়সে মারা যান ফুটবল আইকন দিয়েগো ম্যারাদোনা। গতকাল বৃহস্পতিবার থেকে চলে তার শেষকৃত্য। সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানায়। আজ শুক্রবার ভোরের দিকে বাবা-মার পাশেই সমাধিস্থ করা হয় ম্যারাদোনাকে।

অনলাইনে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যাচ্ছে, ম্যারাদোনার দেহ ফুনেরাল পার্লারে রাখা আছে। আর তিন কর্মী বুদ্ধাঙ্গুল উঁচিতে হাসি মুখে পোজ দিয়ে ছবি তুলছেন। শ্রদ্ধা জানানোর জন্য দেহ প্রেসিডেন্ট প্রাসাদে আনার পর ওই ছবি প্রকাশ পায়।

ম্যারাদোনার এজেন্ট ও আইনজীবী মাতিয়ান মোরলা ওই তিন কর্মীকে ‘বেকুব’ আখ্যা দিয়ে এ ব্যাপারে আইনি পদক্ষেপ নেয়ার ঘোষণা দিয়েছেন। 

এ ব্যাপারে ফুনেরাল পার্লারের ব্যবস্থাপক সেপেলিয়স পিনিয়ার বুয়েন্স এইরেসের স্থানীয় সংবাদ মাধ্যমকে বলেছেন, ওই তিন জন লোককে ভাড়া করা হয়েছিল। তারা প্রতিষ্ঠানের নিয়মিত কর্মী নন। তারা মূলত ভারী কফিন বহনে সহায়তা করেছে। 

তিনি টিএন নিউজ চ্যানেলকে বলেন, এ ঘটনায় আমরা যার পর নাই মর্মাহত। দিয়েগোর পরিবার আমাদের বিশ্বাস করে কাজটি দিয়েছিল। আমরা তাদের সঙ্গে বহুদিন ধরেই কাজ করছি।

এই ঘটনায় অত্যন্ত ক্ষুব্ধ হয়েছেন ম্যারাদোনার সাবেক স্ত্রী ক্লদিয়া ভিলাফেন।

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন