শনিবার | জানুয়ারি ২৩, ২০২১ | ১০ মাঘ ১৪২৭

খেলা

ম্যারাদোনাকে শ্রদ্ধা জানাচ্ছেন ভক্তরা

ক্রীড়া ডেস্ক

আর্জেন্টিনার নির্বাহী প্রাসাদ ও রাষ্ট্রপতির কার্যালয় কাসা রোসাদায় জাতীয় পতাকায় মোড়ানো কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাদোনার মরদেহে শেষবারের মতো শ্রদ্ধা জানাচ্ছেন তার ভক্ত-অনুরাগীরা। আজ বাংলাদেশ সময় বেলা তিনটা থেকে বিশ্বকাপজয়ী এ ফুটবলারকে শ্রদ্ধা জানানো শুরু হয়।

বুধবার ৬০ বছর বয়সী ম্যারাদোনার মৃত্যুর খবর নিশ্চিত হওয়ার পরই তার সম্মানে তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করে আর্জেন্টিনা সরকার। পাশাপাশি তার প্রতি শ্রদ্ধা জানানোর কর্মসূচিটাও রাষ্ট্রপতির প্রাসাদেই করার সিদ্ধান্ত আসে।

শ্রদ্ধা জানিয়ে ম্যারাডোনার কফিনের পাশ দিয়ে যাওয়ার সময় কেউ কাঁদছিলেন, কেউ শূন্যে চুমু ছুড়ে দিচ্ছিলেন, আর কেউবা হাতহালি দিচ্ছিলেন।

সরকারের ভাষ্যমতে, বৃহস্পতি, শুক্র ও শনিবার অন্তত ১০ লাখ মানুষ ম্যারাদোনার প্রতি শ্রদ্ধা জানাতে আসবেন। গতকাল প্রথমদিনই ছিল উপচে পড়া ভিড়। স্থানীয় সময় ভোর ৬টায় প্রাসাদের ফটক খোলা হলেও তারও বহু আগে ম্যারাদোনার ভক্তরা লাইন করে দাঁড়িয়ে থাকেন। যদিও ফটক খোলার পর চিত্রটা পাল্টে যায়। প্রিয় মানুষটিকে শেষবারের মতো দেখতে ও আগেভাগে শ্রদ্ধা জানাতে ব্যতিব্যস্ত হয়ে পড়েন ভক্তরা। এতে লাইন ভেঙে পড়ার উপক্রম হলে পুলিশকে হস্তক্ষেপ করতে হয়, এ সময় ধাক্কাধাক্কির ঘটনাও ঘটে।

বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ম্যারাদোনা কোকেন ও মাদকজনিত সমস্যার সঙ্গে লড়াই করে আসছিলেন। মস্তিষ্কে রক্ত জমাট বাধায় তা অপসারণে নভেম্বরের শুরুর দিকে ম্যারাদোনার সফল অস্ত্রোপচার করা হয়। এরপর থেকে মাদকজনিত পুনর্বাসন চলছিল তার। এরই মধ্যে মঙ্গলবার রাত কিংবা বুধবার ভোরের দিকে হূদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান আর্জেন্টিনাকে ১৯৮৬ সালে বিশ্বকাপ শিরোপা এনে দেয়া এই ফুটবল মহানায়ক।

সূত্র: বিবিসি




 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন