মঙ্গলবার | জানুয়ারি ১৯, ২০২১ | ৬ মাঘ ১৪২৭

দেশের খবর

ভারতে ধর্মঘট, হিলিতে আমদানি-রফতানিতে ব্যাঘাত

বণিক বার্তা প্রতিনিধি, হিলি

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ভারতের পশ্চিমবঙ্গে চলছে বামফ্রন্টের ধর্মঘট। ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের খবর অনুযায়ী, রাজ্যের বিভিন্ন জেলায় আজ বৃহস্পতিবার সকাল থেকেই সড়কে নেমেছেন বাম এবং কংগ্রেস কর্মী-সমর্থকরা। আর এর প্রভাব পড়েছে দিনাজপুরের হিলি স্থলবন্দরের পণ্য আমদানি-রফতানিতেও। ধর্মঘটের কারণে প্রায় ২ ঘণ্টা বন্ধ থাকে পণ্য সরবরাহ।

আজ বৃহস্পতিবার সকাল ৭টা থেকে বাংলাদেশ থেকে ভারতে খালি ট্রাক প্রবেশ শুরু হয়। তবে আধাঘণ্টা পরেই তা বন্ধ হয়ে যায়। পরে সকাল পৌনে ১০টার দিকে বন্দর দিয়ে আবারো ট্রাক প্রবেশ শুরু হয়েছে।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার সকালে বন্দর থেকে পণ্য খালাস করা ভারতীয় ট্রাকগুলোকে ভারতে ফেরত পাঠানোর কার্যক্রম শুরু হয়। ৩৫টি ট্রাক ভারতে ফেরত যাওয়ার পর ভারতীয় কতৃপক্ষ ট্রাক ফেরত নেওয়া বন্ধ করে দেয়। 

পরে এ বিষয়ে ভারতীয় ব্যবসায়ীদের সাথে কথা বললে তারা জানান, ধর্মঘটের কারণে ট্রাক যাওয়া বন্ধ রয়েছে, তবে তারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। পরে সকাল পৌনে ১০টায় বন্দর দিয়ে পুনরায় ভারতে খালি ট্রাক যাওয়া শুরু হয়, খালি ট্রাক যাওয়া শেষ হয়ে গেলে ভারত থেকে পণ্যবাহী ট্রাক দেশে প্রবেশ করতে শুরু করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন