মঙ্গলবার | জানুয়ারি ১৯, ২০২১ | ৬ মাঘ ১৪২৭

টেলিকম ও প্রযুক্তি

বাংলালিংক ইনোভেটর্স ৪.০-এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত

বণিক বার্তা ডেস্ক

উদ্ভাবনী তরুণদের জন্য আয়োজিত ডিজিটাল পরিকল্পনার প্রতিযোগিতা বাংলালিংক ইনোভেটর্স-এর চতুর্থ আসরের গ্র্যান্ড ফিনালে আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। 

অনলাইনে অনুষ্ঠিত এই গ্র্যান্ড ফিনালেতে এবারের সেরা তিন দলের নাম ঘোষণা করা হয়। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি অনুষ্ঠানটিতে প্রধান অতিথি ছিলেন। 

এছাড়া এই আয়োজনে যুক্ত ছিলেন ভিওন-এর গ্রুপ চিফ পিপল অফিসার এলেনা সুতিক, বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস, চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ, চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত এবং প্রতিষ্ঠানটির অন্য উচ্চপদস্থ কর্মকর্তারা।

প্রতিযোগিতাটিতে অংশগ্রহণের জন্য এবার প্রায় ১৬ হাজার তরুণ আবেদন করে। বাছাইকৃত প্রতিযোগীরা গ্রুমিং, বুট ক্যাম্প সেশন, ওয়ার্কশপ ও আরও কিছু কার্যক্রমে অংশ নিয়ে দক্ষতা বৃদ্ধির সুযোগ পায়।   

গ্র্যান্ড ফিনালেতে প্রতিযোগীদের নিয়ে গঠিত মোট পাঁচটি দল তাদের পরিকল্পনা উপস্থাপন করে।  উপস্থাপিত পরিকল্পনাগুলি মূল্যায়নের পর সেরা তিনটি দলের নামে ঘোষণা করে প্রতিযোগিতার বিচারকরা।

স্কিল ডেভেলপমেন্ট প্ল্যাটফর্মের উপর পরিকল্পনা দিয়ে প্রথম স্থান অর্জন করে টিম ডিকোড। প্রতিযোগিতার প্রথম রানার আপ টিম হোয়াইট কলার ক্রু ও দ্বিতীয় রানার আপ টিম ব্লিঙ্ক গেমিং প্ল্যাটফর্মের উপর তাদের পরিকল্পনা উপস্থাপন করে। 

এই তিনটি দলের সদস্যরা পাবে ‘স্ট্র্যাটেজিক অ্যাসিস্টেন্ট প্রোগ্রাম’-এর ‘অ্যাসেসমেন্ট সেন্টার’-এ সরাসরি যোগদানের সুযোগ ও আকর্ষণীয় পুরস্কার। এছাড়া সেরা পাঁচটি দলের সদস্যরা বাংলালিংক-এর ‘অ্যাডভান্সড ইন্টার্নশিপ প্রোগ্রাম(এআইপি)’-এ সরাসরি যোগদান করার পাশাপাশি ‘লার্ন ফ্রম স্টার্টআপস’ ও ‘ক্যাম্পাস টু কর্পোরেট’-এ অংশগ্রহণ করতে পারবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন