শনিবার | জানুয়ারি ১৬, ২০২১ | ৩ মাঘ ১৪২৭

খবর

প্রযুক্তিনির্ভর শিক্ষার ক্ষেত্রে প্রধানমন্ত্রীর অবদান কল্পনাতীত —প্রাণিসম্পদ মন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি, পিরোজপুর

মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রী রেজাউল করিম বলেছেন, বাংলাদেশকে বিজ্ঞান প্রযুক্তিনির্ভর করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবিরাম চেষ্টা করছেন। তিনি চান বিজ্ঞানের নতুন নতুন আবিষ্কার দিয়ে পৃথিবীর সঙ্গে বাংলাদেশও এগিয়ে যাক। এজন্য কোমলমতি শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক করতে বিজ্ঞান সপ্তাহসহ অন্যান্য আয়োজনকে সরকার গুরুত্ব দিয়েছে। আধুনিক, বিজ্ঞানমনস্ক তথ্যপ্রযুক্তিনির্ভর শিক্ষার ক্ষেত্রে প্রধানমন্ত্রীর অবদান কল্পনাতীত।

গতকাল পিরোজপুরের নাজিরপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণে নাজিরপুর উপজেলা প্রশাসন আয়োজিত ৪২তম জাতীয় বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা পঞ্চম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০২০-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের আদর্শ শিক্ষায় শিক্ষিত করতে হবে। শুধু পুঁথিগত শিক্ষায় শিক্ষিত করলে তারা আদর্শ মানুষ হতে পারবে না। শিক্ষার্থীরা মেধা, বিচক্ষণতা, বুদ্ধিমত্তা এবং জ্ঞানকে যেন সম্পদ মনে করে। সবার জন্য জীবনকে বিকশিত করা তাদের শেখাতে হবে। তাহলে সে শিক্ষা আমাদের কাজে আসবে। যে শিক্ষা ব্যক্তিকেন্দ্রিকতা শেখায়, যে শিক্ষা একা ভালো থাকা শেখায়, সে শিক্ষা আদর্শ শিক্ষা নয়। সন্তানরা মানুষ না হলে আমাদের ভবিষ্যৎ অন্ধকার। কারণ ওরাই আগামী দিনে দেশের নেতৃত্ব দেবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন