বুধবার | জানুয়ারি ২০, ২০২১ | ৭ মাঘ ১৪২৭

টেলিকম ও প্রযুক্তি

ফের ৪৩টি অ্যাপ নিষিদ্ধ করল ভারত, চীনের প্রতিবাদ

বণিক বার্তা ডেস্ক

জাতীয় সুরক্ষা বিঘ্নিত হতে পারেএমন আশঙ্কায় আবারো ৪৩টি মোবাইল অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত সরকার। হিমালয় সীমান্তে প্রতিবেশীদের সঙ্গে কয়েক মাস ধরে উত্তেজনার পর চীনকে লক্ষ্য করে মঙ্গলবার নতুন নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এদিকে গতকাল চীন জানিয়েছে, আরো অ্যাপ নিষিদ্ধ এবং এটা করার সময় বারবার জাতীয় নিরাপত্তার ব্যবহার নিয়ে ভারতীয় পদক্ষেপের তীব্র প্রতিবাদ করছে চীন। খবর এনডিটিভি রয়টার্স।

চীনের মুখপাত্র জি রং বলেন, চীনকে লক্ষ্য করে মোবাইল অ্যাপগুলো নিষিদ্ধ করার অজুহাতে ভারতের বারবার জাতীয় সুরক্ষার ব্যবহারে তীব্র প্রতিবাদ করছে চীন। আশা করি, ভারত বাজারের সব প্রতিযোগীর জন্য সুষ্ঠু, নিরপেক্ষ -বৈষম্যমূলক ব্যবসার পরিবেশ নিশ্চিত এবং বৈষম্যমূলক আচরণগুলো সংশোধন করবে।

জি রং বলেন, চীন সরকার বাইরের দেশে কাজ করা চীনা সংস্থাগুলোর আন্তর্জাতিক বিধি মেনে চলার, আইন বিধি মেনে সংস্থাগুলো পরিচালনার এবং পাবলিক অর্ডার নৈতিকতা অনুসরণ করা সর্বদা অত্যাবশ্যকীয় মনে করে।  

মঙ্গলবার ভারতের তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় একটি বিবৃতিতে জানিয়েছে, এসব অ্যাপের ক্রিয়াকলাপ ভারতের সার্বভৌমত্ব, অখণ্ডতা, প্রতিরক্ষা, সুরক্ষা জনগণের শৃঙ্খলার ক্ষতি করছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন