বৃহস্পতিবার | জানুয়ারি ২১, ২০২১ | ৮ মাঘ ১৪২৭

খবর

আরো দুই বছরের জন্য রাশিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত কামরুল আহসান

নিজস্ব প্রতিবেদক

রাশিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে কামরুল আহসানকে আরো দুই বছরের জন্য নিয়োগ দিয়েছে সরকার। আজ বুধবার এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস (পররাষ্ট্র বিষয়ক) ক্যাডারের কর্মকর্তা কামরুল আহসানকে সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৪৯ ধারা অনুযায়ী অবসর উত্তর ছুটি ও তৎসংশ্লিষ্ট সুবিধা স্থগিতের শর্তে আগামী ০১ জানুয়ারি ২০২১ তারিখ থেকে পরবর্তী দুই বছরের মেয়াদে রাশিয়ান ফেডারেশনে বাংলাদেশের রাষ্ট্রদূত পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

প্রজ্ঞাপনে জানানো হয়, এ চুক্তিভিত্তিক নিয়োগের শর্তাবলী অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে বলেও জানানো হয়।

কামরুল আহসান বিসিএস ক্যাডারে ১৯৮৫ সালের যোগ দেন। এর আগে তিনি লন্ডন, ওয়াশিংটন, দুবাই এবং বেইজিংয়ে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। তিনি কানাডা ও সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশনেও ছিলেন। ২০১৬ সালের কামরুল আহসান সচিব পদমর্যাদায় উন্নীত হন।

এর আগে ২০১৯ সালের নভেম্বরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বিপক্ষীয় বিষয়াবলি ও কনস্যুলার) থাকাকালীন রাশিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পান কামরুল আহসান। এ নিয়োগের মধ্য দিয়ে মস্কোতে এক দশক পর প্রথম কোনো কূটনীতিক রাষ্ট্রদূতের দায়িত্ব পান। ২০০৯ সালের সেপ্টেম্বর থেকে চুক্তির ভিত্তিতে রাশিয়ায় রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করে আসছিলেন এসএম সাইফুল হক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন